× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লাখো মুসল্লি নিয়ে ইজতেমায় দেশের বৃহত্তম জুমা অনুষ্ঠিত

গাজীপুর প্রতিবেদক

প্রকাশ : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:৩৩ পিএম

আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১৫ পিএম

লাখো মুসল্লি নিয়ে ইজতেমায় দেশের বৃহত্তম জুমা অনুষ্ঠিত

লাখো মুসল্লি নিয়ে বিশ্ব ইজতেমা ময়দানে দেশের বৃহত্তম জুমার নামাজ অনুষ্ঠিত হয়েছে। দেশ-বিদেশ থেকে আগত মুসল্লিসহ জুমার নামাজে অংশ নিতে গাজীপুর ও আশপাশের ধর্মপ্রাণ মুসল্লিরা এতে অংশ নেয়। 

শুক্রবার (২ ফেব্রুয়ারি) দুপুর ১টার দিকে জুমার নামাজের আজান হয়। ১টা ৩৬ মিনিটে জুমার খুতবা শুরু হয় এবং ১টা ৪৬ মিনিটে জুমার নামাজ পড়ানো শুরু করেন মওলানা জুবায়ের সাহের। 

ইজতেমা ময়দানের ১৬০ একর জায়গা ছাড়িয়ে মুসল্লিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক, কামারপড়া রোড, তুরাগের দুই পার, বাসাবাড়ির ছাদসহ আশপাশের বিভিন্ন এলাকা কানায় কানায় পূর্ণ হয়। দেশের লাখ লাখ মুসল্লি ছাড়াও ৪৭টি দেশের ২ হাজারের অধিক মুসল্লি অংশ নেয় নামাজে। নামাজ শেষে ইজতেমায় আগত মুসল্লিরা ময়দানে অবস্থান নেয়। আশপাশ থেকে আসা মুসল্লিরা পায়ে হেটে ময়দান থেকে চলে যায়৷ অতিরিক্ত মানুষের ফলে পুরো এলাকায় যান চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়।  

জুমার নামাজে অংশ নিতে কয়েকটি সড়ক ও ফাঁকা জায়গায় দুই থেকে তিন ঘণ্টা আগেই বসে যায়। অনেকেই জায়গা না পেয়ে যে যেখানে পারে নামাজের জন্য বসে যায়৷ ইজতেমা ময়দানের আশপাশে কিছু জায়গায় মহিলাদেরও নামাজের প্রস্তুতি নিতে দেখা যায়। 

তাঁবু ও অজুর পানির জন্য ভোগান্তিতে পড়ে মুসল্লিরা। ময়দানের মধ্যে অবস্থান নেওয়া মুসল্লিদের অজুর সমস্যা না হলেও বাইরের মুসল্লিরা ভোগান্তিতে পড়ে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা