× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মুনিয়া হত্যায় বসুন্ধরা এমডি আনভীরকে গ্রেপ্তারের দাবি

প্রবা প্রতিবেদক, ঢাকা ও কুমিল্লা

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ০০:৩৮ এএম

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৬ পিএম

কলেজছাত্রী মোশারাত জাহান মুনিয়ার হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে কুমিল্লায়। প্রবা ফটো

কলেজছাত্রী মোশারাত জাহান মুনিয়ার হত্যাকারীদের বিচারের দাবিতে মানববন্ধন হয়েছে কুমিল্লায়। প্রবা ফটো

‘আমরা গরিব। আর আনভীরের টাকা আছে। তাই আমার ছোট বোনটাকে প্রলোভন দেখিয়ে নিয়ে খুন করেছে। আনভীর তার টাকা দিয়ে সব কিনে ফেলেছে। শাস্তির দাবি করা ছাড়া আমাদের আর কী করার আছে? আমরা মুক্তিযোদ্ধার সন্তান। আমার বাবারা যুদ্ধ করে দেশ স্বাধীন করেছে আর আমরা বিচার পাচ্ছি না। তদন্ত করেছে এটা সঠিক। কিন্তু প্রতিবেদন ঠিক দেয়নি। কারণ আনভীর টাকা দিয়ে সব ম্যানেজ করেছে।’ আক্ষেপ করে কথাগুলো বলছিলেন কলেজছাত্রী মোশারাত জাহান মুনিয়ার বড় বোন নুসরাত জাহান তানিয়া।

শনিবার (৩ ফেব্রুয়ারি) কুমিল্লা প্রেসক্লাবের সামনে কলেজছাত্রী মোশারাত জাহান মুনিয়ার হত্যাকারীদের বিচারের দাবিতে আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। কুমিল্লার সর্বস্তরের জনগণের ব্যানারে এ কর্মসূচি পালন করা হয়। অংশগ্রহণকারীরা মুনিয়া হত্যার ঘটনায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরকে দায়ী করে তাকে গ্রেপ্তারের দাবি জানান।

মানববন্ধনে অংশ নিয়ে তানিয়া আরও বলেন, ‘প্রভাব খাটিয়ে মামলার তদন্তের মোড় ঘোরানোর চেষ্টা করছে বসুন্ধরা গ্রুপের এমডি ও আসামি সায়েম সোবাহান আনভীর। তবে ভয় ভীতি কিংবা টাকার প্রলোভন কোনো কিছুতেই আমি বিচার চাইতে পিছ পা হব না। আনভীরের দৃষ্টান্তমূলক শাস্তি হলে সেটি দেশে ন্যায়বিচার প্রতিষ্ঠায় মাইলফলক হবে।’

মামলার প্রধান আসামি হওয়ার পরেও আনভীরকে কেন জিজ্ঞাসাবাদ করা হয়নি.. সে প্রশ্নও রাখেন তিনি।

এ সময় বীর মুক্তিযোদ্ধা জয়নাল আবেদীন চৌধুরী বলেন, ‘মুক্তিযোদ্ধার সন্তানরা এমন বিচারহীন থাকবে সেটা কাম্য নয়। আমরা মুনিয়া হত্যার বিচার চাই। মুনিয়া ছোট্ট একটা মেয়ে। তাকে আনভীর প্রলোভন দেখিয়ে নিয়েছে। পরে তাকে হত্যা করেছে। আমরা এর বিচার চাই।’

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন, মুনিয়ার খালাতো ভাই শাহীনুল ইসলাম কাদের ও মামা সার্জেন্ট (অব.) শানসুল হুদাসহ কুমিল্লার বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

শুরুতে এই মানববন্ধনের আয়োজক ছিল বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কুমিল্লা জেলা ইউনিট। কুমিল্লার মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয়ের সামনে মানববন্ধন করার প্রস্তুতিও নেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। কিন্তু হঠাৎ এ কর্মসূচি থেকে সরে যান তারা। পরে কুমিল্লা প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেন মুনিয়ার পরিবার ও এলাকাবাসী। এ বিষয়ে জানতে চাইলে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কার্যালয়ে উপস্থিত মুক্তিযোদ্ধারা জানান, স্থানীয় এক প্রভাশালী নেতার নির্দেশে সাংগঠনিকভাবে  কর্মসূচি থেকে তাদের সরে আসতে হয়েছে। তবে বাধা উপেক্ষা করে প্রেসক্লাবের সামনের মানববন্ধনে ব্যক্তিগতভাবে অংশ নেন বেশ কয়েকজন মুক্তিযোদ্ধা। মুনিয়া বীর মুক্তিযোদ্ধা প্রয়াত মো. শফিকুর রহমানের সন্তান। 

২০২১ সালের ২৬ এপ্রিল ঢাকার গুলশানের একটি ফ্ল্যাট থেকে কুমিল্লার কলেজ ছাত্রী মোশারাত জাহান মুনিয়ার ঝুলন্ত লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় গুলশান থানায় বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের বিরুদ্ধে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগ তুলে মামলা করেন মুনিয়ার বোন নুসরাত। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা