× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মিয়ানমারে তুমুল লড়াই, গুলিবিদ্ধ বাংলাদেশি নাগরিক

বান্দরবান প্রতিবেদক

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৪৭ পিএম

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:১৮ পিএম

মিয়ানমারে তুমুল লড়াই, গুলিবিদ্ধ বাংলাদেশি নাগরিক

মিয়ানমারের অভ্যন্তরে সামরিক জান্তা বাহিনীর সঙ্গে স্বাধীনতাকামী সংগঠন আরাকান আর্মির (এএ) মধ্যে গতকাল রাত থেকে তুমুল লড়াই চলছে। আজ সকালে মিয়ানমার থেকে ছোড়া গুলিতে সীমান্তে এক বাংলাদেশি আহত হয়েছেন। তার ডান হাতে গুলি লেগেছে।

রবিবার (৪ ফেব্রুয়ারি) সকাল ১০টার দিকে বান্দরবানের নাইক্ষ্যংছড়ির ঘুমধুম-তুমব্রু সীমান্তে এ ঘটনা ঘটে।

গুলিবিদ্ধ প্রবীর চন্দ্র ধর ঘুমধুম ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের তুমব্রু হিন্দু পাড়ার বাসিন্দা। তাকে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বান্দরবান পুলিশ সুপার সৈকত শাহিন প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘একজন আহত হয়েছে বলে শুনেছি। তবে তাৎক্ষণিক বিস্তারিত কিছু বলা যাচ্ছে না।’

এ সময় এ বিষয়ে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সঙ্গে যোগাযোগ করার পরামর্শ দেন তিনি।

ঘুমধুম-তুমব্রু সীমান্তে রাতভর ব্যাপক গোলাগুলির শব্দ শোনা গেছে। বোমা বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে সীমান্তবর্তী এলাকা। গতকাল রাতে এই তুমুল সংঘর্ষের মধ্যে বাংলাদেশের অভ্যন্তরে বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম সীমান্তে রকেট লান্সার এসে পড়েছে বলে খবর পাওয়া গেছে।

এ ঘটনায় হতাহত না হলেও আতঙ্কে রয়েছেন সীমান্তবর্তী এলাকার বাসিনাদারা।

গতকাল শনিবার বিকাল থেকে ঘুমধুম-তুমব্রু সীমান্তে থেমে থেমে গোলাগুলির শব্দ শোনা যায়। সেই গোলাগুলির মধ্যে বাংলাদেশের অভ্যন্তরে একটি গুলি অটোরিকশায় এসে লাগে। এতে বড় কোনো ক্ষয়ক্ষতি না হলেও অটোরিকশার সামনের গ্লাস ক্ষতিগ্রস্ত হয়। এরপর রাতে বাড়ে লড়াইয়ের তীব্রতা। ভোর রাত থেকে লাগাতার গোলাগুলি, মর্টার শেল নিক্ষেপ ও রকেট লান্সার বিস্ফোরণের বিকট শব্দে কেঁপে ওঠে সীমান্তবর্তী ঘুমধুম-তুমব্রুর বিস্তীর্ণ এলাকা।

এ বিষয়ে জেলা প্রশাসক শাহ্ মোজাহিদ উদ্দিন প্রতিদিনের বাংলাদেশকে বলেন, সীমান্তের ওপারে প্রচণ্ড গোলাগুলির কারণে ঘুমধুম সীমান্তবাসীর চলাচল সীমিত করা হয়েছে। সার্বিক পরিস্থিতি পর্যবেক্ষণ করা হচ্ছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা