× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

তিন দিনের সফরে যাচ্ছেন রাষ্ট্রপতি, পর্যটকদের জন্য উন্মুক্ত থাকবে সাজেক

রাঙামাটি প্রতিবেদক

প্রকাশ : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৪৫ পিএম

আপডেট : ০৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:১১ পিএম

সাজেকের একটি পর্যটন এলাকা। প্রবা ফটো

সাজেকের একটি পর্যটন এলাকা। প্রবা ফটো

তিন দিনের অবকাশ যাপনে রাঙামাটি জেলার বাঘাইছড়ি উপজেলার পর্যটন কেন্দ্র সাজেকে আসবেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। আগামী ১০ থেকে ১২ ফেব্রুয়ারি রাষ্ট্রপতির সাজেক সফর করার কথা রয়েছে। তার সফরের সময় সাজেকের রিসোর্ট-কটেজগুলো পর্যটকদের জন্য উন্মুক্ত থাকবে বলে জানিয়েছে জেলা প্রশাসন সূত্র। 

রাঙামাটি জেলা প্রশাসক বরাবর রাষ্ট্রপতির কার্যালয়ের আপন বিভাগের প্রটোকল অফিসার মুহাম্মদ মামুনুল হকের সই করা এক অফিস আদেশে বলা হয়েছে, ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মহামান্য রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আগামী ১০-১২ ফেব্রুয়ারি ২০২৪ তারিখ পর্যন্ত রাঙামাটি জেলার সাজেক সফর করবেন। এ উপলক্ষে মহামান্য রাষ্ট্রপতি ও তার সফরসঙ্গীদের গমনাগমনের প্রশাসনিক, আবাসন ব্যবস্থা ও প্রয়োজনীয় যানবাহনের ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।'

সাজেকে রাষ্ট্রপতির সফর উপলক্ষে ওই সময়ে নিরাপত্তাবলয় জোরদার রাখতে শনিবার (৩ ফেব্রুয়ারি) এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় রাঙামাটির প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ও সাজেক কটেজ মালিক সমিতির নেতারা উপস্থিত ছিলেন।

রাষ্ট্রপতি সফরের বিষয়টি নিশ্চিত করে রাঙামাটি জেলা প্রশাসক মোহাম্মদ মোশারফ হোসেন খান প্রতিদিনের বাংলাদেশকে জানান, রাষ্ট্রপতি সফরের সময় সাজেকের কোনো রিসোর্ট-কটেজ বন্ধ থাকবে না। পুরো সাজেক পর্যটকদের জন্য উন্মুক্ত থাকবে। 

গত বছরের ২০-২২ ডিসেম্বর পর্যন্ত তিন দিন রাষ্ট্রপতির সাজেক সফরের কথা থাকলেও পরে অনিবার্য কারণবশত সফরটি স্থগিত করা হয়। ওই সফরকে কেন্দ্র করে ১৮-২২ ডিসেম্বর পর্যন্ত ৫ দিন সাজেকের সব কটেজ-রিসোর্ট বন্ধের সিদ্ধান্ত নেয় সাজেক কটেজ মালিক সমিতি।

তবে আগামী ১০-১২ ফেব্রুয়ারির সফর নিয়ে এখনও কোনো সিদ্ধান্তের কথা জানায়নি সাজেক কটেজ মালিক সমিতি।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা