× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দুই ইউপিডিএফ সদস্যকে হত্যা, বুধবার সকাল-সন্ধ্যা সাজেক সড়ক অবরোধের ডাক

রাঙামাটি প্রতিবেদক

প্রকাশ : ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:০৭ পিএম

আপডেট : ০৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৫:৩৯ পিএম

নিহত ইউপিডিএফের দুই সদস্যের কফিনে শ্রদ্ধা। প্রবা ফটো

নিহত ইউপিডিএফের দুই সদস্যের কফিনে শ্রদ্ধা। প্রবা ফটো

রাঙামাটির বাঘাইছড়ির উপজেলার সাজেকে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ) দুই সদস্যকে হত্যার প্রতিবাদে ও দোষীদের গ্রেপ্তারের দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এ সময় হত্যাকারীদের গ্রেপ্তারের দাবিতে বুধবার সাজেক ইউনিয়নে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধের ডাক দিয়েছে ইউপিডিএফ। 

মঙ্গলবার (৬ ফেব্রুয়ারি) রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে ইউপিডিএফের উদ্যোগে এ বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ আয়োজন করা হয়। বিক্ষোভ মিছিলটি সাজেক থানা এলাকা প্রদক্ষিণ করে মাচলং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে গিয়ে প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

প্রতিবাদ সমাবেশে ইউপিডিএফ সংগঠক সুমন চাকমার সঞ্চালনায় বক্তব্য রাখেন ইউপিডিএফের সাজেক ইউনিটের প্রধান সংগঠক অডিট চাকমা, গণতান্ত্রিক যুব ফোরামের সাজেক থানা শাখার সভাপতি নিউটন চাকমা ও পার্বত্য চট্টগ্রাম নারী সংঘের কেন্দ্রীয় সদস্য উজ্জলা চাকমা।

প্রতিবাদ সমাবেশে বক্তারা, গত ৪ ফেব্রুয়ারি সাজেকের মাচালং ব্রিজ পাড়ায় ইউপিডিএফের দুই সদস্যকে হত্যার ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেপ্তার ও শাস্তির দাবি জানায়। বুধবার সাজেকের পর্যটন সড়কসহ সাজেক ইউনিয়নে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচি ঘোষণা করেন এবং অবরোধ কর্মসূচি সফল করার জন্য সবার প্রতি আহ্বান জানান। এর আগে কফিনসহ একটি মিছিল মৈত্রীপাড়া থেকে মাচলং ও সাজেক থানা প্রদক্ষিণ করে। পরে মাচলং সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে সমাবেশ অনুষ্ঠিত হয়। এ সময় এক মিনিট নীরবতা পালন করা হয়। এতে বিভিন্ন গ্রামের কয়েক হাজার নারী-পুরুষ অংশ নেন। পরে সমাবেশ শেষে আশীষ ও দীপায়ন চাকমার মরদেহ তাদের নিজ গ্রামে নিয়ে দাহক্রিয়া সম্পন্ন করা হয়েছে। 

এর আগে ৪ ফেব্রুয়ারি রবিবার দুপুর ১২টার সময়ে রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেক ইউনিয়নের মাচালং ব্রিজ পাড়া গ্রামে দুই ইউপিডিএফ সদস্যকে গুলি করে হত্যা করা হয়। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা