× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ঋণখেলাপি মামলায় আরএসআরএম গ্রুপের ৪ মালিকের বিরুদ্ধে পরোয়ানা

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:২৯ পিএম

আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:১৭ পিএম

ঋণখেলাপি মামলায় আরএসআরএম গ্রুপের ৪ মালিকের বিরুদ্ধে পরোয়ানা

ট্রাস্ট ব্যাংকের করা ঋণখেলাপি মামলায় রতনপুর স্টিল অ্যান্ড রি-রোলিং মিল (আরএসআরএম) গ্রুপের চেয়ারম্যান মাকসুদুর রহমানসহ চার মালিকের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত। বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) অর্থঋণ আদালতের বিচারক মুজাহিদুর রহমান এ আদেশ দিয়েছেন।

অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম এ তথ্য নিশ্চিত করেছেন। প্রতিদিনের বাংলাদেশকে তিনি জানান, বাদী ব্যাংকের আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত আরএসআরএম গ্রুপের চার মালিকের বিরুদ্ধে এই আদেশ দিয়েছেন।

অর্থঋণ আদালতের বেঞ্চ সহকারী রেজাউল করিম বলেন, ‘আসামিদের বিরুদ্ধে বিভিন্ন ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের দাবি করা খেলাপি ঋণের পরিমাণ প্রায় ২ হাজার ৫০০ কোটি টাকা। এর আগে একাধিক মামলায় আসামিদের বিরুদ্ধে দেশত্যাগের নিষেধাজ্ঞা দিয়েছিলেন আদালত।’

গ্রেপ্তারি পরোয়ানা পাওয়া অপর তিনজন হলেন- আরএসআরএম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মিজানুর রহমান, পরিচালক মারজানুর রহমান ও মো. আলাউদ্দিন।

মামলার নথিতে বলা হয়, ২০১৮ সালে মডার্ন স্টিল মিলস লিমিটেডের নামে নেওয়া ১৮৮ কোটি ২৬ লাখ ৫৩ হাজার ৩০৭ টাকা খেলাপি ঋণ আদায়ের জন্য মামলা করে ট্রাস্ট ব্যাংক। ওই মামলায় গত ২ নভেম্বর দুই নম্বর আসামি মিজানুর রহমানের পক্ষে আইনজীবী আদালতে লিখিত বর্ণনা উপস্থাপন করেন। এরপর ১ ফেব্রুয়ারি বাদী-বিবাদীদের মধ্যে মধ্যস্থতার জন্য মেডিয়েটর নিয়োগ করে মধ্যস্থতার প্রতিবেদন দাখিলের দিন ঠিক করেন আদালত। নির্ধারিত সময়ে মধ্যস্থতা না হওয়ায় আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা চেয়ে আদালতে আবেদন করে বাদীপক্ষ। শুনানি শেষে আজ আদালত চার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা