× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চট্টগ্রাম বারের নেতৃত্বে বিএনপিপন্থিরা

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১২:৫১ পিএম

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:২২ পিএম

সভাপতি মো. নাজিম উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. আশরাফ হোসেন চৌধুরী রাজ্জাক।

সভাপতি মো. নাজিম উদ্দিন চৌধুরী ও সাধারণ সম্পাদক মো. আশরাফ হোসেন চৌধুরী রাজ্জাক।

চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ দশটি পদের মধ্যে সাতটিতে জয় পেয়েছেন বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের প্রার্থীরা। বাকি তিনটি পদে জয়লাভ করেছেন আওয়ামী লীগপন্থি সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের প্রার্থীরা।

এ নির্বাচনে ২ হাজার ৭৯৬ ভোট পেয়ে সভাপতি হয়েছেন মো. নাজিম উদ্দিন চৌধুরী। আর সাধারণ সম্পাদক হয়েছেন মো. আশরাফ হোসেন চৌধুরী রাজ্জাক। তিনি পেয়েছেন ২ হাজার ২৮৪ ভোট।

সোমবার (১২ ফেব্রুয়ারি) রাত সাড়ে তিনটার পর ভোট গণনা শেষে ফলাফল ঘোষণা করেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচনের মুখ্য নির্বাচনী কর্মকর্তা মো. ফখরুদ্দিন চৌধুরী।

নির্বাচনের ফলাফলে বিএনপি সমর্থিত আইনজীবী ঐক্য পরিষদের মো. নাজিম উদ্দিন চৌধুরী ২ হাজার ৭৯৬ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের আবু মুহাম্মদ হাশেম পেয়েছেন ১ হাজার ৫৯৪ ভোট। সাধারণ সম্পাদক পদে বিএনপি সমর্থিত প্যানেলের মুহাম্মদ আশরাফ হোসেন চৌধুরী রাজ্জাক ২ হাজার ২৮৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী আওয়ামী লীগ সমর্থিত প্যানেলের মো. ফখরউদ্দিন জাবেদ পেয়েছেন ২ হাজার ১০৭ ভোট।

রবিবার সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে মোট ৫ হাজার ৬৩৬ জন ভোটারের মধ্যে ৪ হাজার ৪৪৯ জন ভোটা দেন বলে জানান চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতি নির্বাচনের মুখ্য নির্বাচনী কর্মকর্তা মো. ফখরুদ্দিন চৌধুরী। তিনি বলেন, নির্বাচনে ২১টি পদের বিপরীতে আওয়ামী লীগ সমর্থিত প্যানেল ও বিএনপি সমর্থিত প্যানেল এবং তিন স্বতন্ত্রসহ ভোট ৪৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনের ফলাফলে সিনিয়র সহসভাপতি পদে বিএনপি সমর্থিত প্যানেলের মো. আব্দুল কাদের ২ হাজার ২৬৩ ভোট জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আজিজ উদ্দিন হায়দার পেয়েছেন ২ হাজার ১২৩ ভোট। সহসভাপতি পদে আওয়ামী লীগ সমর্থিত মো. মাহফুজুর রহমান খান ২ হাজার ৪৫১ ভোট পেয়ে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. জালাল উদ্দিন পেয়েছেন ১ হাজার ৯৩০ ভোট। সহসাধারণ সম্পাদক (এজিএস) পদে বিএনপি সমর্থিত মো. কাশেম কামাল ২ হাজার ৪৮৮ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. আখতারুজ্জামান রুমেল পেয়েছেন ১৭৯৮ ভোট।

অর্থ সম্পাদক পদে বিএনপি সমর্থিত কাজী মো. আশরাফুল হক আনসারী জুয়েল ৩ হাজার ২২১ ভোট পেয়ে জয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী খাইরুন্নিসা আকতার নিসা পেয়েছেন ১ হাজার ১৮৩ ভোট। পাঠাগার সম্পাদক পদে বিএনপি সমর্থিত আহমেদ কবির করিম ও সাংস্কৃতিক সম্পাদক পদে মারুফ মো. মাজেবুল আলম জয়ী হয়েছেন। ক্রীড়া সম্পাদক পদে আওয়ামী লীগ সমর্থিত হাবিবুর রহমান এবং তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক পদে অভিজিত ঘোষ বিজয়ী হয়েছেন। এ ছাড়া ১১টি নির্বাহী সদস্য পদে ছয়টিতে বিএনপি সমর্থিত ঐক্য পরিষদ এবং চারটিতে আওয়ামী লীগ সমর্থিত সমন্বয় পরিষদ এবং একটিতে স্বতন্ত্র প্রার্থী জয়ী হয়েছেন।

নির্বাচনে সভাপতি পদে বিজয়ী মো. নাজিম উদ্দিন চৌধুরীর কাছে প্রতিক্রিয়া জানতে চাইলে প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ভোটারদের প্রতি আমি কৃতজ্ঞ। ভোটারদের কাছে আমি প্রতিশ্রুতিবদ্ধ।

একইভাবে ভোটারদের প্রতি কৃতজ্ঞতা জানিয়ে সাধারণ সম্পাদক পদে জয়ী মো. আশরাফ হোসেন চৌধুরী (রাজ্জাক) বলেন, দলমত নির্বিশেষে সকল আইনজীবীদের কল্যাণে কাজ করার জন্য আমরা সচেষ্ট থাকব।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা