× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চুরি হওয়া সেই শিশুকে পাওয়া গেল রাস্তার পাশে, ফিরল মায়ের কোলে

লক্ষ্মীপুর প্রতিবেদক

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২৫ পিএম

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৩২ পিএম

চুরি হওয়া সেই শিশুকে পাওয়া গেল রাস্তার পাশে, ফিরল মায়ের কোলে

লক্ষ্মীপুরের কমলনগরে কিন্ডার গার্টেন থেকে চুরি হওয়া ৯ মাস বয়সি সেই শিশু মালিহা ইসলাম ওহি মায়ের কোলে ফিরেছে। রাতে খালি গায়ে পুরোনো কম্বল পেঁচিয়ে একটি রাস্তার পাশ থেকে তাকে উদ্ধার করা হয়। সেখান থেকে শিশুটিকে মায়ের কোলে তুলে দেয় পুলিশ।

রবিবার (১১ ফেব্রুয়ারি) রাত ১টার দিকে পুলিশ শিশুটিকে উদ্ধার করে। সোমবার (১২ ফেব্রুয়ারি) সকালে শিশুটির বাড়িতে গেলে এমনটিই জানিয়েছে তার মা মরিয়ম বেগমসহ স্বজনরা।

শিশুটিকে পেয়ে পুলিশ, র‌্যাব, সাংবাদিক ও সর্বস্তরের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন তারা। একই সঙ্গে ওই চোরকে আটক করে আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, কমলনগরের হাজিরহাট উপকূল কলেজের দক্ষিণের একটি কাঁচা রাস্তার পাশে খালি গায়ে একটি পুরোনো কম্বল পেঁচিয়ে ওহিকে ফেলে রেখে যায় চোর। ওই রাস্তা দিয়ে স্থানীয় গ্রাম্য ডাক্তার মো. ইউছুফ বাড়ি যাচ্ছিলেন। হঠাৎ শিশুটিকে দেখতে পেয়ে তিনি চিৎকার দেন। পরে আশপাশের মানুষ ঘর থেকে বের হয়ে এসে শিশুটিকে কোলে নেয়। তারা তাকে জামা পরিয়ে একটি কম্বল পেঁচিয়ে পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থল থেকে ওহিকে উদ্ধার করে তার পরিবারের কাছে হস্তান্তর করে। তবে চোরকে আটক করা সম্ভব হয়নি।

ওহির মা মরিয়ম বেগম বলেন, ‘পুলিশ, র‌্যাব, সাংবাদিকসহ সর্বস্তরের মানুষ ওহিকে উদ্ধারে সহযোগিতা করেছেন। ওহির জন্য অনেক পুলিশ সদস্যেরও চেহারা মলিন ছিল। ওহি উদ্ধারের আগেও থানা থেকে এসেছি। ওহি উদ্ধারের পর থানায় গিয়ে দেখি সবার মুখে হাসি। একেকবার একেকজন তাকে কোলে নিচ্ছেন। ওহিকে আমি ফিরে পেয়েছি, এটি সবচেয়ে বড় আনন্দের। তবে যে ওহিকে চুরি করে আমার চোখের পানি ঝরিয়েছে, পুরো এলাকায় আতঙ্ক সৃষ্টি করেছে, তাকে দ্রুত আটক করে আইনের আওতায় এনে উপযুক্ত শাস্তি দেওয়ার দাবি জানাচ্ছি।’

কমলনগর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আবদুল জলিল বলেন, ‘শিশুটিকে তার মায়ের কোলে ফিরিয়ে দিয়েছি। চোরকে আটক করা সম্ভব হয়নি। ঘটনাটি তদন্ত চলছে।’

ওহি সদর উপজেলার তেওয়ারীঞ্জ ইউনিয়নের চরউভূতি গ্রামের আবুধাবি প্রবাসী মো. সেলিমের মেয়ে। তার বড় বোন সাবিহা ইসলাম মিহি অগ্রণী রেসিডেন্সিয়াল স্কুল অ্যান্ড কলেজের নার্সারি শ্রেণির ছাত্রী। তার মা মরিয়ম ওই বিদ্যালয়টির সাবেক শিক্ষক ছিলেন। ৮ ফেব্রুয়ারি বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠান ছিল। সেখানে মিহি যেমন খুশি তেমন সাজো অনুষ্ঠানে যোগ দেয়। এতে ওহিকে নিয়ে তার মা মরিয়মও বিদ্যালয়ে যায়। মিহিকে সাজানোর জন্য চুলের ক্লিপ ও বেল্ট আনার জন্য বিদ্যালয়ের পাশেই বাজারে যান মরিয়ম। এ সময় জোর করে মায়া নামে ষষ্ঠ শ্রেণির এক ছাত্রী ওহিকে তার কাছে রেখে দেয়। মায়া সম্পর্কে মরিয়মের ফুফাতো বোন হয়। এর মধ্যেই মায়ার কোল থেকে অচেনা এক নারী ওহিকে নিয়ে যায়। বাজার থেকে ফিরে ওহির কথা জিজ্ঞেস করলে মায়া জানায় সে অন্য একজনের কোলে রয়েছে। কিছুক্ষণ পরে ওহিকে আনতে বললে জানায়, অন্য এক নারী ওহিকে কোলে নিয়েছে। এরপর থেকে তাকে আর খুঁজে পাওয়া যায়নি। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল এসে বিদ্যালয়ের ক্লোজ সার্কিট (সিসি) ক্যামেরা যাচাই করে দেখতে পায় মাথায় লাল হিজাব, মুখে মাস্ক ও কালো বোরকা পরিহিত এক নারী শিশুটিকে কোলে নিয়ে বের হয়ে যাচ্ছে। বাজারের বিভিন্ন প্রতিষ্ঠানের সিসি ক্যামেরা যাচাই করেও একই দৃশ্য দেখা গেছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা