× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

নারায়ণগঞ্জে প্লাস্টিক বাজারের যাত্রা শুরু

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ১২ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৩৩ পিএম

আপডেট : ১২ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:৪৪ পিএম

নারায়ণগঞ্জে প্লাস্টিক বাজারের যাত্রা শুরু

নারায়ণগঞ্জে শুরু হলো পরিত্যাক্ত প্লাসিকের বাজার। সোমবার (১২ ফেব্রুয়ারি) এ বাজারের উদ্বোধন করেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ জাকির হোসেন। 

উদ্বোধনী আয়োজনে আরও উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের নগর পরিকল্পনাবিদ মো. মঈনুল ইসলাম, ১৮ নং ওয়ার্ডের কাউন্সিলর মো. কামরুল হাসান মুন্না, ১৩ নং ওয়ার্ডের কাউন্সিলর মাকসুদুল আলম খন্দকার খোরশেদ, ১৫ নং ওয়ার্ডের কাউন্সিলর ও বর্জ্য ব্যবস্থাপনা বিষয়ক স্থায়ী কমিটির সদস্য অসিত বরণ বিশ্বাস, কর্ডএইড বাংলাদেশ’র প্রোগ্রাম হেড মো. আবুল কালাম আজাদ এবং রেজিলিয়েন্ট প্রকল্পের প্রকল্প ম্যানেজার মো. ফিরোজ আলম।  

প্লাস্টিক বাজারের নাম দেওয়া হয়েছে বাই-ব্যাক সেন্টার। এখানে প্লাস্টিক, কাগজ, ক্যান, কাচ এবং পিইটি বোতলের মতো রিসাইক্লেবল প্লাস্টিক কেনা হয়। বাছাই শেষে সেগুলো আবার ভাঙারি ব্যবসায়ী ও রিসাইক্লারদের কাছে বিক্রি করা হয়। বাজারের মাধ্যমে ৪০০ জন স্থানীয় পরিচ্ছন্ন কর্মী ও কমিউনিটির প্রায় ১১ হাজার সদস্য প্লাস্টিক বিক্রির মাধ্যমে আয়ের সুযোগ পাচ্ছেন। 

দ্য কোকা-কোলা ফাউন্ডেশনের সহায়তায় ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের রেজিলিয়েন্ট প্রকল্পটি বাস্তবায়নে কাজ করছে কর্ডএইড।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা