× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বগুড়ায় শত শিক্ষার্থীর কণ্ঠে একুশের গান-কবিতা

বগুড়া অফিস

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:২৬ পিএম

আপডেট : ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১৬:৩৮ পিএম

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে একুশের গান ও কবিতা পরিবেশন করে শিক্ষার্থীরা। প্রবা ফটো

বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজে একুশের গান ও কবিতা পরিবেশন করে শিক্ষার্থীরা। প্রবা ফটো

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজের শিক্ষার্থীরা শতকণ্ঠে একুশের গান ও কবিতা পরিবেশন করেছে। বুধবার (২১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে স্কুল প্রাঙ্গণে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে অধ্যক্ষ শাহাদৎ আলম ঝুনুর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদে পদোন্নতিপ্রাপ্ত) সুদীপ কুমার চক্রবর্ত্তী। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক স্বদেশ রায়, ভাষা সৈনিক গাজীউল হক পুত্র রাহুল গাজী।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন, বাঙালি চেতনা ও ভাষার প্রতি সবার ভালোবাসা থাকতে হবে। যখন বাংলায় কথা বলব তখন সম্পূর্ণ বাংলায় কথা বলব। কারণ এই ভাষার জন্য আন্দোলন হয়েছে। এদেশের সোনার ছেলেদের বুকের তাজা রক্তে রাজপথ রঞ্জিত হয়েছে। তাদের আত্মত্যাগের প্রতি আমাদের শ্রদ্ধা নিবেদন করতে হবে। ভাষার জন্য যারা আত্মাহুতি দিয়েছেন ও ভাষা আন্দোলনের সঠিক ইতিহাস সব শিক্ষার্থীর মাঝে ছড়িয়ে দিতে হবে।

এ সময় একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক স্বদেশ রায় বলেন, সালাম সালাম হাজার সালাম গানটি লেখা হয়েছিল ১৯৬৯ সালে বঙ্গবন্ধুর পরামর্শে। তখনই প্রথম বাংলাদেশ নামটি ও নববারতার ডাক দেয়া হয়েছিল। মহান একুশ আছে বলেই শক্তিতে আজও বাঙালি জাতি পথ ভোলে না। বঙ্গবন্ধুর নেতৃত্বে দেশ স্বাধীন হয়েছে। সেই দেশকে এগিয়ে নেওয়ার দায়িত্ব আমাদের। তাই সবাইকে একুশের চেতনায় উদ্বুদ্ধ হয়ে সব ষড়যন্ত্রকে উৎখাত করে স্বপ্নের সোনার বাংলা গড়ে তুলতে হবে।

শতকণ্ঠে একুশের গান ও কবিতা অনুষ্ঠানে সহকারী শিক্ষক আল আমিনের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক ফেরদৌস আলম, কলেজ শাখা শিক্ষক প্রতিনিধি জ্যেষ্ঠ প্রভাষক নাছিমা খাতুন, স্কুল শাখা শিক্ষক প্রতিনিধি ইবনুল তাশরিফ এবং নবম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া আফরোজ। অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন বাচিক শিল্পী আব্দুল মোবিন জিন্নাহ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা