× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে অনুপস্থিত শিক্ষকরা, আওয়ামী লীগের সভাপতির ক্ষোভ

খানসামা (দিনাজপুর) প্রতিবেদক

প্রকাশ : ২১ ফেব্রুয়ারি ২০২৪ ১৭:৪৪ পিএম

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনাজপুরের খানসামা উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা। প্রবা ফটো

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনাজপুরের খানসামা উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে অতিথিরা। প্রবা ফটো

মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে দিনাজপুরের খানসামা উপজেলা প্রশাসন আয়োজিত অনুষ্ঠানে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের অনুপস্থিতি নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম। 

বুধবার (২১ ফেব্রুয়ারি) সকালে উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে ক্ষোভ প্রকাশ করেন তিনি।

খোঁজ নিয়ে জানা গেছে, মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা প্রশাসন আয়োজিত প্রস্তুতি সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রভাতফেরীতে গ্রীণ লিফ কিন্ডারগার্টেন, খানসামা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়, জাহাঙ্গীরপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়, খানসামা মডেল পাইলট উচ্চ বিদ্যালয়, খানসামা বালিকা উচ্চ বিদ্যালয়, খানসামা দ্বিমুখী ফাযিল মাদ্রাসা, খানসামা মহিলা কলেজ, খানসামা ডিগ্রি কলেজ ও হোসেনপুর ডিগ্রি কলেজের নাম উল্লেখ করে শিক্ষক-কর্মচারী ও শিক্ষার্থীদের উপস্থিত থাকার নির্দেশনা দেওয়া হয়। কিন্তু এই নির্দেশনা উপেক্ষা করে অনেকে অনুপস্থিত ছিলেন।

সভাপতি সাইফুল ইসলাম বলেন, ২১ ফেব্রুয়ারি বাঙালিদের জন্য গুরুত্বপূর্ণ দিন। এই দিনটি ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে পালিত হয়। কিন্তু আজকের প্রভাতফেরী ও শ্রদ্ধাঞ্জলি অর্পণসহ সকল আয়োজনে সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষকরা তাদের শিক্ষার্থীদের উপর দায়িত্ব দিয়ে উধাও। দয়াকরে যেসকল শিক্ষক উপস্থিত আছেন একটু পরিচয় দিবেন। এই সময়ে অনেক প্রতিষ্ঠানের অনুপস্থিতি অনুষ্ঠানে উপস্থিত সকলের নজরে আসে। 

তিনি আরও বলেন, উপজেলা পরিষদের কর্মকর্তারা যদি রাত জেগে এখানে থেকে ২১ ফেব্রুয়ারি পালন করতে পারে তাহলে শিক্ষকরা বাড়িতে থেকে ২১ শে ফেব্রুয়ারি পালনে সমস্যা কোথায়? এদের বিষয়ে ব্যবস্থা নিতে প্রশাসন ও মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার প্রতি আহ্বান জানাই। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজ উদ্দিন প্রতিদিনের বাংলাদেশকে বলেন, নির্দেশনা উপেক্ষা করে কোনো প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী উপস্থিতিতে গাফিলতি থাকলে বিধি মোতাবেক তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 

অনুষ্ঠানে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তাজউদ্দীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন। বিশেষ অতিথি ছিলেন- উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুল ইসলাম ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন। আরও উপস্থিত ছিলেন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাহারুল ইসলাম, প্রাণী সম্পদ কর্মকর্তা ডা রতন কুমার রায়, মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মনজুরুল হক প্রমুখ।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা