× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সারা দেশে সড়ক দুর্ঘটনায় ১৭ জনের মৃত্যু, আহত অর্ধশতাধিক

প্রবা প্রতিবেদন

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২২:২২ পিএম

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ০০:৩৮ এএম

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস ও ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটে। প্রবা ফটো

বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়েতে বাস ও ট্রাকের সংঘর্ষের ঘটনা ঘটে। প্রবা ফটো

দীর্ঘ ১৪ বছর ধরে স্ত্রী-সন্তান নিয়ে ইতালিতে বসবাস করে আসছিলেন শাহ আলম। গত বুধবার সন্ধ্যায় বার্ধক্যজনিত কারণে তার মা মারা যান। খবর পেয়ে বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দেশে ফিরে জানাজায় অংশ নিতে ঢাকার বিমানবন্দর থেকে মাইক্রোবাসে বাড়ির উদ্দেশে রওনা দেন শাহ আলম, তার ভগ্নিপতি সেলিম মিয়া ও চার ভাগ্নে। পথে দুর্ঘটনার কবলে পড়ে মারা যান শাহ আলম ও তার ভগ্নিপতি। 

নিহত ইতালি প্রবাসী শাহ আলম ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার নাটাই এলাকার বাসিন্দা শাহজাহান মেম্বারের ছেলে এবং তার ভগ্নিপতি একই উপজেলার শামসু উদ্দিনের ছেলে সেলিম মিয়া। মাদারীপুরের চারজন ও নরসিংদীতে দুই দুর্ঘটনায় তিনজনসহ সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চাঁপাইনবাবগঞ্জ, জয়পুরহাট, হিলি, টাঙ্গাইল, ব্রাহ্মণবাড়িয়া, শ্রীপুর ও ঈশ্বরগঞ্জসহ সারা দেশের সড়কে ঝরেছে ১৭ প্রাণ। 

প্রতিদিনের বাংলাদেশের প্রতিবেদকদের পাঠানো প্রতিবেদনে বিস্তারিত তুলে ধরা হলোÑ

নরসিংদী : বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের নরসিংদীর শিবপুর উপজেলার ঘাসিরদিয়া এলাকায় দুর্ঘটনায় ইতালি প্রবাসী শাহ আলম ও তার ভগ্নিপতি সেলিম মিয়া নিহতের বিষয়টি প্রতিদিনের বাংলাদেশকে নিশ্চিত করেছেন ইটাখোলা হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) আরিফুর রহমান।

নিহতদের স্বজনদের বরাতে তিনি জানান, মাইক্রোবাসটি শিবপুরের ঘাসিদিয়া এলাকায় পৌঁছলে বিপরীত দিক থেকে আসা পাথরবোঝাই ট্রাকের সঙ্গে সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই শাহ আলম এবং হাসপাতালে নেওয়ার পর তার ভগ্নিপতি সেলিমের মৃত্যু হয়। এ ছাড়া মাইক্রোবাসের চালকসহ আহত তিনজনকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় মাইক্রোবাসের চালক ও আরও দুজন আহত হন।

অপরদিকে বৃহস্পতিবার সকাল ১০টার দিকে মনোহরদী উপজেলার বাসস্ট্যান্ড গরুবাজার-সংলগ্ন ঢাকা-কিশোরগঞ্জ আঞ্চলিক সড়কে বোনকে পরীক্ষার কেন্দ্রে নামিয়ে দিয়ে মোটরসাইকেল নিয়ে বাড়ি ফেরার পথে কাভার্ড ভ্যানচাপায় কলেজছাত্র নিহত হয়েছেন। নিহত সোহাগ মিয়া উপজেলার গোতাশিয়া ইউনিয়নের পাঁচকান্দী গ্রামের অহিদ উদ্দিনের ছেলে এবং নরসিংদী প্রেসিডেন্সি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র।

বিষয়টি নিশ্চিত করে মনোহরদী থানার ওসি মো. আবুল কাশেম ভূঁইয়া জানান, এসএসসি পরীক্ষার্থী ছোট বোনকে পরীক্ষা কেন্দ্রে নামিয়ে মোটরসাইকেলে করে বাড়ি ফিরছিল সোহাগ। পথে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল থেকে ছিটকে পড়লে বিপরীত দিক থেকে আসা একটি কাভার্ড ভ্যানের চাকায় পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মাদারীপুর : বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে মাদারীপুরের শিবচরে বঙ্গবন্ধু এক্সপ্রেসওয়ের সূর্যনগর এলাকায় ট্রাকের সঙ্গে বাসের সংঘর্ষে শিশুসহ চারজন নিহত হয়েছে। এতে আরও বেশ কয়েকজন আহত হয়েছে বলে জানিয়েছেন শিবচর হাইওয়ে থানার সার্জেন্ট আশিক। 

শিবচর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাকিল জানান, দুর্ঘটনায় ঘটনাস্থলে চারজনের মৃত্যু হয়েছে। আহতদের উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে। তাৎক্ষণিকভাবে নিহতের নাম-পরিচয় জানা যায়নি। বিস্তারিত পরে জানানো হবে বলেও জানান তিনি।

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) : বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে রহমতগঞ্জ এলাকায় সড়কের পাশে দাঁড়িয়ে থাকা যাত্রীবাহী মাহিন্দ্রার পেছনে তেলবাহী ট্রাকের ধাক্কায় দুজন নিহত হয়েছেন। আহত হয়েছে আরও চার যাত্রী। নিহতরা হলেন জেলার গৌরীপুর উপজেলার রামগোপালপুর ইউনিয়নের গঙ্গাশ্রম গ্রামের মৃত আমির উদ্দিনের ছেলে আব্দুস ছাত্তার ও ঈশ্বরগঞ্জ উপজেলার চরনিখলা এলাকার মোতালেব মিয়ার ছেলে রবিন মিয়া। ঈশ্বরগঞ্জ থানার ওসি মো. মাজেদুর রহমান জানান, এ ঘটনায় আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

টাঙ্গাইল : বৃহস্পতিবার সকাল ৯টার দিকে টাঙ্গাইলের মির্জাপুরের পুষ্টকামুরী এলাকায় পিকআপচাপায় দাখিল পরীক্ষার্থী হাফেজ আবু রায়হান নিহত হয়েছে। এ ঘটনায় আহত অবস্থায় তার বাবা স্কুলশিক্ষক হাবিবুর রহমানকে কুমুদিনী হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে জানান মির্জাপুর থানার এসআই ফজলু মিয়া।

ব্রাহ্মণবাড়িয়া : বৃহস্পতিবার ভোরে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরের বড়হিত এলাকায় ট্রাক্টর নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে দুজন নিহত হয়েছেন। নিহতরা হলেন উপজেলার ব্রাহ্মণহাতার বজলু মিয়ার ছেলে আমির হোসেন ও আখাউড়া উপজেলার রুটি গ্রামের শাহজাহানের ছেলে এনামুল। এ ঘটনায় রাকিব নামের আরও একজন আহত হয়েছেন বলে জানিয়েছেন নবীনগর থানার ওসি মাহবুব আলম।

চাঁপাইনবাবগঞ্জ : বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ইসলামপুর ইউনিয়নে মোটরসাইকেলের ধাক্কায় ইয়াসিন আলী নামে এক বীর মুক্তিযোদ্ধা নিহত হয়েছেন। সদর মডেল থানার ওসি মিন্টু রহমান বলেন, রাস্তা পারাপারের সময় তাকে দ্রুতগামী একটি মোটরসাইকেল ধাক্কা দিলে গুরুতর আহত হন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে জেলা হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জয়পুরহাট : বৃহস্পতিবার সকালে জয়পুরহাটের ক্ষেতলাল উপজেলার বটতলী বাজার এলাকায় মোটরসাইকেল ও অটোরিকশার সংঘর্ষে উপজেলা ভূমি অফিসের অফিস সহকারী রেশমা খাতুন নিহত হয়েছেন। তিনি জয়পুরহাট পৌর এলাকার আদর্শপাড়া মহল্লার আব্দুল খালেকের মেয়ে বলে জানিয়েছেন ক্ষেতলাল থানার ওসি আনোয়ার হোসেন।

হিলি (দিনাজপুর) : বৃহস্পতিবার দুপুর ১টার দিকে দিনাজপুরের হিলির মুহাড়াপাড়া বিজিবি ক্যাম্পের অদূরে ট্রাকের চাকায় পিষ্ট হয়ে আবির হোসেন জয় নামের এক মোটরসাইকেল আরোহীর মৃত্যু হয়েছে। হাকিমপুর থানার এসআই সুমন কুমার বিষয়টি নিশ্চিত করেছেন।   

পঞ্চগড় : বৃহস্পতিবার দুপুরে পঞ্চগড় সদর উপজেলার পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কে মোটরসাইকেলের নিয়ন্ত্রণ হারিয়ে আব্দুর রশিদ নামে এক আরোহীর মৃত্যু হয়েছে বলে জানিয়েছেন সদর থানার পরিদর্শক রঞ্জু আহমেদ।

ধামরাই (ঢাকা) : বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ধামরাই উপজেলার সোমভাগ ইউনিয়নের গাওয়াইর এলাকায় ট্রাকচাপায় তাহমিনা আক্তার নামে এক কিশোরী নিহত হয়েছে বলে জানিয়েছেন এসআই মফিজুর রহমান মল্লিক।

রাঙামাটি : বৃহস্পতিবার দুপুর সাড়ে ১২টার দিকে রাঙামাটি শহরের শিল্পকলা একাডেমি এলাকায় পার্কিংয়ের সময় নিয়ন্ত্রণ হারিয়ে একটি মালবাহী ট্রাক খাদে পড়ে তিনজন আহত হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার এসআই ক্য লাহ চিং মারমা। যাদের একজনের অবস্থা গুরুতর।

শ্রীপুর (গাজীপুর) : বৃহস্পতিবার সকাল ৯টায় গাজীপুরের কালীগঞ্জে পিকনিকের বাসের সঙ্গে সিএনজিচালিত অটোরিকশা ও ট্যাক্সির সংঘর্ষে ছয়জন এসএসসি পরীক্ষার্থী, অভিভাবকসহ অন্তত ১০ জন আহত হয়েছে। কালীগঞ্জ থানার এসআই রেজাউল করিম বলেন, আহত এসএসসি পরীক্ষার্থীদের একজন মায়মুনা। তিনি কালীগঞ্জের নরুন উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী। আহত হওয়ায় তিনি আজ পরীক্ষায় অংশগ্রহণ করতে পারেনি।

তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট প্রতিবেদকরা-

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা