× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টিসিবি পণ্যে ‘অনিয়ম’

দিনাজপুরে চেয়ারম্যানসহ ২ মেম্বারকে শোকজ

খানসামা (দিনাজপুর) প্রতিবেদক

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০২৪ ২২:৪২ পিএম

আপডেট : ২৩ ফেব্রুয়ারি ২০২৪ ০৯:৪৯ এএম

দিনাজপুরে চেয়ারম্যানসহ ২ মেম্বারকে শোকজ

দিনাজপুরের খানসামা উপজেলায় টিসিবি পণ্য বিতরণে অনিয়মের অভিযোগে এক ইউপি চেয়ারম্যানসহ দুই সদস্যকে শোকজ করা হয়েছে।

শোকজ পাওয়া জনপ্রতিনিধিরা হলেন ২ নম্বর ভেড়ভেড়ী ইউনিয়ন চেয়ারম্যান রিয়াজুল ইসলাম বাবুল, ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মাজেদুল ইসলাম ও ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মমেন আলী।

তাদের বিরুদ্ধে অভিযোগ- সুবিধাভোগীদের কার্ড দিয়ে গোপনে টিসিবি পণ্য তোলেন তারা।

খানসামা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. তাজউদ্দিন প্রতিদিনের বাংলাদেশকে তিন জনপ্রতিনিধিকে শোকজের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, বৃহস্পতিবার সন্ধ্যায় ভেড়ভেড়ী ইউনিয়ন পরিষদ চত্বরে আকস্মিক পরিদর্শনে গিয়ে অনিয়মের অভিযোগের সত্যতা পেয়েছেন তিনি। সেখানে টিসিবি পণ্য কেনার সময় ওই ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডে ৭৬টি, ৫ নম্বর ওয়ার্ডে পাঁচটি, ৮ নম্বর ওয়ার্ডে ছয়টি ও ৯ নম্বর ওয়ার্ডে ২২টি প্রকৃত উপকারভোগীর কার্ডসহ হাতেনাতে দুই ইউপি সদস্যকে শনাক্ত করেন।

ইউএনও বলেন, এ ঘটনায় জড়িত ইউপি চেয়ারম্যান রিয়াজুল ইসলাম বাবুল, ৯ নম্বর ওয়ার্ডের সদস্য মাজেদুল ইসলাম ও ৪ নম্বর ওয়ার্ডের সদস্য মমেন আলীর কাছে লিখিত জবাব চাওয়া হয়েছে। জবাব পাওয়ার পর পরবর্তীতে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

জানা যায়, ভেড়ভেড়ী ইউনিয়নে টিসিবি সুবিধার আওতায় রয়েছেন সাড়ে তিন হাজার কার্ডধারী। তারা প্রত্যেকে ৪৭০ টাকার বিনিময়ে প্রতি মাসে পাঁচ কেজি চাল, দুই লিটার করে সয়াবিন তেল ও মসুর ডাল কিনতে পারেন। তবে পরিবার পরিচিত কার্ড হালনাগাদ চলমান থাকায় প্রকৃত সুবিধাভোগীদের না জানিয়ে গোপনে নিজেদের ইচ্ছেমতো টিসিবির পণ্য তোলেন অভিযুক্তরা।

নাম প্রকাশ না করার শর্তে ভুক্তভোগীরা বলছেন, টিসিবির পণ্য বিক্রয়কারী ডিলারের লোকজন তালিকা ও কার্ডের সঙ্গে ক্রয়কারীর পরিচয় মিলিয়ে দেখেন না। যিনি কার্ড নিয়ে আসেন তিনি প্রকৃত কার্ডধারী কি-না তাও যাচাই করা হয় না। এভাবে এক ব্যক্তির নাম নিয়ে কার্ডের পণ্য অন্যজন তুলছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা