× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ময়মনসিংহ সিটি নির্বাচন

উন্নয়নের নানা প্রতিশ্রুতি নিয়ে ভোটারদের দুয়ারে প্রার্থীরা

ময়মনসিংহ সংবাদদাতা

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৯:০৩ পিএম

প্রতীক বরাদ্দের পর থেকে নিজেদের কর্মী-সমর্থকদের নিয়ে প্রচার চালাচ্ছেন প্রার্থীরা। প্রবা ফটো

প্রতীক বরাদ্দের পর থেকে নিজেদের কর্মী-সমর্থকদের নিয়ে প্রচার চালাচ্ছেন প্রার্থীরা। প্রবা ফটো

দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ময়মনসিংহ সিটি করপোরেশন নির্বাচন। প্রতীক বরাদ্দের পর থেকে নিজেদের কর্মী-সমর্থকদের নিয়ে প্রচার চালাচ্ছেন প্রার্থীরা। সকাল থেকে রাত পর্যন্ত ভোটারদের দুয়ারে দুয়ারে ঘুরে ভোট চাইছেন তারা। দিচ্ছেন নগর উন্নয়নের নানা প্রতিশ্রুতি। 

এবার নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন পাঁচজন। জাতীয় পার্টির একজন, দলীয় প্রতীক না থাকায় ক্ষমতাসীন আওয়ামী লীগের চার প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সকালে নগরীর কলেজ রোড এলাকায় কর্মী-সমর্থক নিয়ে ঘোড়া প্রতীকের প্রচার চালান মেয়র প্রার্থী জেলা আওয়ামী লীগের সভাপতি এহতেশামুল আলম। এ সময় তিনি হোল্ডিং ট্যাক্স কমানো, নগরীকে যানজটমুক্ত করা, বেকারদের কর্মসংস্থান সৃষ্টিসহ ভোটারদের নানা উন্নয়ন প্রতিশ্রুতি দেন। এহতেশামুল আলম বলেন, বিগত সময়ে প্রত্যাশা অনুযায়ী নগরবাসীর ভাগ্যের পরিবর্তন ঘটেনি। বিপরীতে গত কয়েক বছরে নগরীর হোল্ডিং ট্যাক্স, অটোরিকশার লাইসেন্স ফি অস্বাভাবিক হারে বেড়েছে। নগরের মানুষের দুঃখ-দুর্দশা লাগব করতে মেয়র প্রার্থী হয়েছি। নির্বাচিত হয়ে ময়মনসিংহ নগরবাসীরকে যানজটমুক্ত, পরিষ্কার-পরিচ্ছন্ন, সুন্দর এবং স্মার্ট শহর উপহার দিতেই চাই।

হাতি প্রতীক নিয়ে প্রচারণায় ব্যস্ত মেয়র প্রার্থী মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা সাদেকুল হক খান মিল্কী টজু। নগরীর নানা উন্নয়ন পরিকল্পনা ও কার্যক্রম বাস্তবায়ন করার প্রতিশ্রুতি হিসেবে ১৫ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন তিনি। ময়মনসিংহ প্রেসক্লাবের সামনে দলীয় নেতাকর্মীদের নিয়ে লিফলেট বিতরণ করেন টজু। তিনি বলেন, দেশের অন্যান্য সিটি কর্পোরেশনগুলোতে নাগরিক সুবিধা, সৌন্দর্য বর্ধন ও বিভিন্নমুখী নাগরিক সেবার সম্প্রসারণ ও বিস্তার ঘটিয়ে উন্নয়ন সাধিত হয়েছে। কিন্তু ময়মনসিংহ নগরী যোজন যোজন পথ পিছিয়ে আছে। এই নগরের বাসিন্দাদের জীবনে নেমে এসেছে ভয়াবহ বিপর্যয়কর পরিণতি। নির্বাচিত হয়ে নগরবাসীর সেবক হয়ে বিভিন্ন সমস্যা সমাধানের মাধ্যমে নাগরিক জীবনমান উন্নয়নে কাজ করবেন বলে তিনি ঘোষণা দেন।

লাঙ্গল প্রতীক নিয়ে সকালে নগরীর মৃত্যুঞ্জয় স্কুল এলাকায় লিফলেট বিতরণ করেন জাতীয় পার্টির প্রার্থী শহিদুল ইসলাম স্বপন মণ্ডল। তিনি বলেন, নগরবাসীকে নাগরিক সমস্যা লাঘব করে একটি স্মার্ট সিটি উপহার দিতে চাই। নগরবাসী পরিবর্তন চান, তারা ভোটের মাধ্যমে যোগ্য প্রার্থী বাছাই করবেন।

দুপুরে নগরীর শম্ভুগঞ্জ এলাকায় নেতাকর্মীদের সাথে নিয়ে নির্বাচনী প্রচারণা চালিয়েছেন সাবেক মেয়র ও মহানগর আওয়ামী লীগের সভাপতি মো. ইকরামুল হক টিটু। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে ভোটারদের কাছে ঘড়ি প্রতীকে ভোট চান তিনি। এ সময় তিনি বিগত পাঁচ বছরের উন্নয়নচিত্র তুলে ধরার পাশাপাশি বিভিন্ন প্রতিশ্রুতি দেন। টিটু বলেন, আমি দীর্ঘদিন নগরবাসীর পাশে ছিলাম। তাদের যেকোনো প্রয়োজনে সাথে ছিলাম। ফলে নগরবাসীর সাথে আমার সুসম্পর্ক গড়ে উঠেছে। অতীতের উন্নয়ন ধারাবাহিকতা রক্ষা এবং সুসম্পর্কের কারণে ভোটাররা তাদের মূল্যবান ভোট দিয়ে আমাকে জয়যুক্ত করে আবারও সেবা করার সুযোগ দান করবেন বলে আশা করি।

আগামী ৯ মার্চ ইভিএমে ভোট হবে। মেয়র পদে পাঁচ প্রার্থী ছাড়াও নগরের ৩৩টি ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ১৪৯ জন এবং ১১টি সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৬৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। মোট ভোটার ৩ লাখ ৩৬ হাজার ৪৯০ জন। এর মধ্যে ১ লাখ ৬৩ হাজার ৮৭১ পুরুষ, ১ লাখ ৭২ হাজার ৬১০ নারী ও হিজরা ভোটার রয়েছেন ৯ জন।

২০১৮ সালের ১৪ অক্টোবর ময়মনসিংহকে পৌরসভা থেকে সিটি করপোরেশনে ঘোষণার করা হয়। এরপর ২০১৯ সালে এই সিটি করপোরেশনের প্রথম নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় মেয়র হন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মো. ইকরামুল হক টিটু। সেই হিসেবে এবারই প্রথম ভোটযুদ্ধ হচ্ছে এই সিটিতে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা