× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘শরবত খেয়ে’ শিশুর মৃত্যু, বেলকুচিতে গ্রেপ্তার ৪

সিরাজগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৪৩ পিএম

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২১:০৪ পিএম

বেলকুচিতে স্যালাইন মিশ্রিত শরবত খাওয়ার পর শিশুর মৃত্যুসহ চারজন অসুস্থ হওয়ার ঘটনায় গ্রেপ্তার চার ব্যক্তি। প্রবা ফটো

বেলকুচিতে স্যালাইন মিশ্রিত শরবত খাওয়ার পর শিশুর মৃত্যুসহ চারজন অসুস্থ হওয়ার ঘটনায় গ্রেপ্তার চার ব্যক্তি। প্রবা ফটো

সিরাজগঞ্জের বেলকুচিতে শরবত খাওয়ার পর শিশুর মৃত্যু ও মাসহ চারজন অসুস্থ হওয়ার ঘটনায় চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেনবেলকুচি থানার তামাই পশ্চিমপাড়ার মুল্লুক চানের ছেলে আমিরুল ইসলাম ওরফে নূরু, বৈলগাছি উত্তরপাড়া গ্রামের হেলাল উদ্দিনের ছেলে মো. সাগর, সমেশপুর হাটপাড়া গ্রামের আকবরের ছেলে স্যালাইন বিক্রেতা মো. হাফিজুল ও কলাগাছির মোহাম্মাদ আলীর ছেলে স্থানীয় এএন ফুডের মালিক আনিছুর রহমান। তাদের গ্রেপ্তারের পাশাপাশি দোকান ও কারখানা থেকে কয়েক কার্টুন এসএমসির ওর স্যালাইন এবং এএন ফুডের টেস্টি স্যালাইন, প্রমি কোম্পানির সফট ড্রিকংস জব্দ করেছে পুলিশ।

পুলিশ জানায়, সোমবার (২৬ ফেব্রুয়ারি) সন্ধ্যায় এসএমসির ওর স্যালাইন, প্রমির পাউডার ও স্থানীয়ভাবে প্রস্তুত টেস্টি স্যালাইন গুলিয়ে ইফতার করেন পারভিন খাতুন। এ সময় তার তিন সন্তান জিম, রিয়া, নুরি ও কাইয়ুম উদ্দিনের ভাতিজি মিথিলা স্যালাইন পান করে অসুস্থ হয়ে পড়ে। প্রথমে তাদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাদের ২৫০ শয্যাবিশিষ্ট বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে প্রেরণ করেন। হাসপাতালে নেওয়ার পর জিম নামের তিন বছরের শিশুটিকে চিকিৎসক মৃত ঘোষণা করেন এবং অবস্থার অবনতি হলে অসুস্থদের উন্নত চিকিৎসার জন্য বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন।

বেলকুচি থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল বারেক বলেন, খবর পেয়ে পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করে এবং মালামাল জব্দ করে। জব্দ করা স্যালাইনগুলোর উৎপাদন ও মেয়াদ উত্তীর্ণের তারিখ স্পষ্ট না। তবে পুলিশের ধারণা, অবৈধভাবে প্রস্তুত স্যালাইনগুলোর গুণগত মান ঠিক নেই। এ বিষয়ে আরও নিশ্চিত হওয়ার জন্য তারা জব্দ করা স্যালাইন ও পাউডার পরীক্ষার জন্য পাঠাবে। আটককৃতদের নামে পুলিশ বাদী হয়ে মামলা দায়েরের পর আদালতে পাঠিয়েছে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা