× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সিলেটে পরিবহন শ্রমিকদের অনির্দিষ্টকালের কর্মবিরতি ঘোষণা

সিলেট অফিস

প্রকাশ : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২১:০৭ পিএম

আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ২১:৪৬ পিএম

রবিবার নগরীর কোর্ট পয়েন্টে একই দাবিতে মানববন্ধন করেছিল সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ। ছবি : সংগৃহীত

রবিবার নগরীর কোর্ট পয়েন্টে একই দাবিতে মানববন্ধন করেছিল সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ। ছবি : সংগৃহীত

সিলেট জেলায় গ্যাসের সংকট নিরসনসহ দুই দফা দাবিতে অনির্দিষ্টকালের কর্মবিরতির ঘোষণা দিয়েছে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ। বুধবার ভোর ৬টা থেকে এ কর্মবিরতি শুরু হবে।

দুই দফা দাবি হলোগ্যাসের সংকট নিরসন করা ও পরিবহন শ্রমিকদের বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি বন্ধ করা। এ ছাড়াও আরও কিছু দাবি রয়েছে।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরের দিকে নগরীতে মাইকিং করে কর্মবিরতির ঘোষণা করে সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ঐক্য পরিষদ।

এর আগে রবিবার নগরীর কোর্ট পয়েন্টে একই দাবিতে মানববন্ধন করেছিল সংগঠনটি। মানববন্ধন থেকে পরিবহন নেতারা এ কর্মসূচি ঘোষণা করেছিল।

সিলেট জেলা বাস-মিনিবাস শ্রমিক ইউনিয়নের সভাপতি ময়নুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, ‘তেল-গ্যাসে ভরপুর সিলেট। আর সেই সিলেটবাসীকেই বঞ্চিত করা হচ্ছে এ সম্পদ থেকে। এটি বিদ্বেষমূলক আচরণ। এই সমস্যার স্থায়ী সমাধান করতে হবে। এ ছাড়া বিভিন্ন সময় গাড়ি পোড়ানোসহ বিভিন্ন মিথ্যা মামলায় শ্রমিকদের হয়রানি করা হয়ে থাকে। এসব বন্ধের জন্য এ আন্দোলন। এ ছাড়াও আরও অনেক দাবি রয়েছে। প্রয়োজনে বিভাগজুড়ে এ কর্মসূচি ঘোষণা করা হবে।’

শ্রমিক নেতারা জানান, সিলেটে বর্তমানে গ্যাসের তীব্র সংকট চলছে। স্থানীয় সিএনজি ফিলিং স্টেশনগুলোর ‘লিমিট’ প্রতি মাসের ১৮-২০ দিন পর শেষ হয়ে যায় । প্রতিদিন বিভিন্ন সিএনজি পাম্পে গ্যাস নেওয়ার জন্য ঘণ্টার পর ঘণ্টা লাইনে দাঁড়িয়েও গ্যাস পাচ্ছে না অনেকে। যার কারণে চরম ভোগান্তিতে পড়েন সিএনজিচালিত গাড়িগুলোর চালক ও সাধারণ যাত্রীরা। দীর্ঘদিন ধরে সিলেটে এ সমস্যা চলছে। 

তারা আরও জানান, গত কয়েক বছরে গ্যাসের সংকট সমাধানের লক্ষ্যে সিলেট বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক ও স্থানীয় জনপ্রতিনিধিদের সঙ্গে যোগাযোগ করে কোনো সমাধান পাওয়া যায়নি। ফলে বাধ্য হয়েই তারা আন্দোলনে নেমেছেন। 

এ ব্যাপারে সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান বলেন, ‘পরিবহন শ্রমিকরা আজ একটি আবেদন দিয়েছিল। আমরা তাদের আবেদনটি জালালাবাদ গ্যাস কর্তৃপক্ষের কাছে পাঠিয়ে যথাযথ ব্যবস্থা নেওয়ার জন্য বলেছি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা