× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

এক যুগ পর অভয়নগর ছাত্রলীগের সম্মেলন, পদপ্রত্যাশীদের দৌড়ঝাঁপ

অভয়নগর (যশোর) প্রতিবেদক

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ২০:৩৮ পিএম

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ২১:০৫ পিএম

অভয়নগর উপজেলা ছাত্রলীগের সম্মেলন ঘিরে ব্যানার পোস্টারে ছেয়ে গেছে উপজেলা। প্রবা ফটো

অভয়নগর উপজেলা ছাত্রলীগের সম্মেলন ঘিরে ব্যানার পোস্টারে ছেয়ে গেছে উপজেলা। প্রবা ফটো

দীর্ঘ এক যুগ পর আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন বাংলাদেশ ছাত্রলীগ অভয়নগর উপজেলা শাখার সম্মেলন হতে যাচ্ছে বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি)। এ উপলক্ষে উপজেলা সদরের নওয়াপাড়া ইনস্টিটিউট মাঠে সম্মেলন মঞ্চ প্রস্তুতির কাজ চলছে। সম্মেলন ঘিরে ব্যস্ত সময় পার করছেন দলের নেতাকর্মীরা।

দীর্ঘদিন পর এ সম্মেলনকে কেন্দ্র করে শহরজুড়ে নেতাকর্মীদের মধ্যে উৎসবের আমেজ বইছে। সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের চেয়ে কর্মী-সমর্থকদের মধ্যে হিসাব-নিকাশ চলছে বেশি। কাদের হাতে উঠছে এই উপজেলার নেতৃত্বইউনিয়ন থেকে শুরু করে উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে চলছে এই আলোচনা।

জানা গেছে, সংগঠনটির উপজেলা ও নওয়াপাড়া পৌর শাখা এবং নওয়াপাড়া সরকারি কলেজ শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক পদে শতাধিক প্রার্থী যশোর জেলা ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের কাছে জীবনবৃত্তান্ত জমা দিয়েছেন। এর মধ্যে উপজেলা সভাপতি পদের জন্য আবেদন করেছেন মো. মোসাদ্দেক হায়াত রুম্মান, সাব্বির আহম্মেদ শান্ত, শেখ আব্দুল্লাহসহ ১১ জন। সাধারণ সম্পাদক পদ চান রাব্বি তরফদার, নাহিদ হাসান রবিন, মনিরুজ্জামান বাঁধনসহ ৩৪ জন।

নওয়াপাড়া পৌর ছাত্রলীগের সভাপতি পদের জন্য সোয়েব খান মিশু, সিরাজ আকুঞ্জি, ইমরান হোসেন সিরাজসহ ২১ জন এবং সাধারণ সম্পাদক পদে সোহায়েব হোসেন অর্ক, ইকলাচ হোসেন, মনোয়ার হোসেন মুশফিকসহ ১৮ জন জীবনবৃত্তান্ত দিয়েছেন।

এ ছাড়া নওয়াপাড়া সরকারি কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি পদের জন্য দিয়েছেন আরিফুল ইসলাম অনিক, নোমান সরদারসহ পাঁচজন এবং সাধারণ সম্পাদক পদে সাব্বির আহম্মেদ, ইমন আল মাহিনসহ ১৫ জন।

এসব প্রার্থী নতুন কমিটিতে পদ পেতে যে যার মতো করে নেতাকর্মীদের কাছে দৌড়ঝাঁপ করছেন।

উপজেলা ছাত্রলীগের এই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন আলহাজ এনামুল হক বাবুল এমপি। বিশেষ অতিথি হিসেবে থাকবেন কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য, বর্তমান সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান। সম্মেলন উদ্বোধন করবেন যশোর জেলা ছাত্রলীগের সভাপতি সালাউদ্দিন কবির পিয়াস। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন যশোর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানজীব নওশাদ পল্লব।

আহ্বায়ক কমিটির যুগ্ম আহ্বায়ক ও সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব রওশন কবীর টুটুল প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘২০১২ সালে ছয় মাসের জন্য আহ্বায়ক কমিটি গঠিত হলেও ১২ বছর ধরে আমাদের কার্যক্রম চলছে। সম্মেলনের তারিখ নির্ধারণ হওয়ায় ছাত্রলীগের নেতাকর্মীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখা যাচ্ছে।’

তিনি আরও বলেন, ‘নওয়াপাড়া সরকারি কলেজ ছাত্রলীগের কমিটি হয় ২০০৪ সালে। এরপর আর কোনো কমিটি হয়নি। পৌর ছাত্রলীগের কমিটি হয়েছে ২০১৬ সালে। সম্মেলনের তারিখ ঘোষণার পর উপজেলা ছাত্রলীগ, পৌর ছাত্রলীগ ও কলেজ ছাত্রলীগের কমিটিতে আসতে শতাধিক নেতা ব্যাপক তৎপরতা চালিয়ে যাচ্ছে।’

উপজেলা ছাত্রলীগের বর্তমান কমিটির আহ্বায়ক ও সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক শাহ্ খালিদ মামুন বলেন, ‘এ সম্মেলনের মধ্য দিয়ে ছাত্রলীগের আগামী দিনের যোগ্য নেতৃত্ব বের হয়ে আসবে। সম্মেলনের প্রস্তুতি প্রায় শেষের পথে। কেন্দ্রীয় ছাত্রলীগের নেতারা এ সম্মেলনে যোগ দেবেন। সম্মেলনে ছাত্রসমাজের মিলনমেলা হবে। এ নিয়ে ছাত্রসমাজের মধ্যে উচ্ছ্বসিত ভাব তৈরি হয়েছে। সৎ, যোগ্য ও মেধাবীদের হাতে আসুক উপজেলা ছাত্রলীগের কমিটি।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা