× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গোপালগঞ্জে প্রধান শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

গোপালগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:০৭ পিএম

আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ২৩:২৪ পিএম

প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাসসহ শিক্ষকদের মারধরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষক ও ছাত্রছাত্রীরা। প্রবা ফটো

প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাসসহ শিক্ষকদের মারধরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে শিক্ষক ও ছাত্রছাত্রীরা। প্রবা ফটো

গোপালগঞ্জের কোটালীপাড়ায় হিজলবাড়ী বিনয় কৃষ্ণ আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাসসহ শিক্ষকদের মারধরের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে শিক্ষার্থী ও এলাকাবাসী। এ সময় বিক্ষোভকারীরা হামলাকারীদের বাড়ীঘরে ভাঙচুর করেছে বলে অভিযোগ উঠেছে।

বুধবার (২৮ ফেব্রুয়ারি) বিনয় কৃষ্ণ আদর্শ উচ্চ বিদ্যালয়ের সামনে বিক্ষোভ মিছিল বের করে শিক্ষার্থীরা। এ ছাড়া কালিগঞ্জ বাজারে শিক্ষক ও ছাত্রছাত্রীদের ব্যানারে একটি মানববন্ধন করা হয়। মানববন্ধনে বক্তারা প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাসের উপর হামলাকারীদের কঠোর শাস্তি দাবি করেন।

বিদ্যালয়ের বাংলা শিক্ষক স্বপন রায় বলেন, একজন প্রধান শিক্ষক ছাত্রকে শাসন করার কারণে এভাবে মারধরের শিকার হলেন। আমরা এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এ বিষয়ে ছাত্র পিতাশ হালদারের পিতা পঙ্কজ হালদারের কাছে জানতে চাওয়া হলে তিনি বলেন, প্রধান শিক্ষকের উপর হামলার পরে আমরা শিক্ষকদের কাছে ক্ষমা চেয়ে ছিলাম। তারপরেও আজ বুধবার বিদ্যালয়ের শিক্ষার্থী ও এলাকাবাসী মিলে আমার ও আমার ভাইদের চারটি বসতঘরে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর করেছে। এ ঘটনায় আমি প্রসাশনের হস্তক্ষেপ কামনা করছি।

প্রধান শিক্ষকের ওপর হামলা প্রতিবাদে হামলাকারীদের বাড়ীঘর ভাঙচুর।  প্রবা ফটো

কোটালীপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আজিম উদ্দিন বলেন, গতকাল মঙ্গলবারের বিষয়টি জানার সঙ্গে সঙ্গে আমি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাসসহ অন্যান্য রোগীদের খোঁজখবর নিয়েছি। এটি সত্যিই খুবই দুঃখজনক। এ ঘটনায় সঙ্গে জড়িতদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে। সেই সঙ্গে আজ পঙ্কজ হালদারের বসতঘরে যারা হামলা চালিয়েছে তাদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোটালীপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মুহাম্মদ ফিরোজ আলম বলেন, এলাকার পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। এ ঘটনায় আহত প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাস বাদী হয়ে শিক্ষার্থী পিতাশ হালদার ও তার পিতা পঙ্কজ হালদারসহ আটজনের বিরুদ্ধে কোটালীপাড়া থানায় মামলা করেছেন।

গত মঙ্গলবার বিনয় কৃষ্ণ আদর্শ উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির ছাত্র পিতাশ হালদার স্কুল ড্রেস না পড়ে বিদ্যালয়ে আসলে প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাস তাকে শাসায়। এ সময় ক্ষিপ্ত হয়ে পিতাশ হালদার বাড়িতে চলে যায়। বিদ্যালয় ছুটির পরে বাড়ি ফেরার পথে ছাত্র পিতাশ ও তার পিতা পঙ্কশ হালদার লোকজন নিয়ে প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাসের উপর হামলা চালায়। এ সময় বিদ্যালয়টির শিক্ষক কর্মচারীরা এগিয়ে আসলে হামলাকারীরা তাদেরকেও মারধর করে। এসময় আহত হন প্রধান শিক্ষক বিকাশ চন্দ্র বিশ্বাস, শিক্ষক উত্তম অধিকারী, ল্যাব অপারেটর সুদেপ অধিকারী, কর্মচারী জয় সেন ও বুলেট দত্ত।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা