× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

করিমগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-লুটপাটের অভিযোগ

মধ্যাঞ্চলীয় অফিস

প্রকাশ : ২৯ ফেব্রুয়ারি ২০২৪ ০০:২৮ এএম

করিমগঞ্জে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-লুটপাটের অভিযোগ

কিশোরগঞ্জের করিমগঞ্জে জায়গার সীমানা নিয়ে বিরোধে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা-লুটপাটের অভিযোগ উঠেছে। এ সময় হামলাকারীদের মারপিটে চারজন আহত হয়েছেন বলে জানা যায়। এরমধ্যে দুইজনের অবস্থা গুরুতর হওয়ায় কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

শফিকুল ইসলাম শফিক ও ইয়াসিন আরাফাত তরিফুল করিমগঞ্জ উপজেলার গুজাদিয়া ইউনিয়নের পাথারিয়াপাড়া গ্রামের মো. গিয়াস উদ্দিনের ছেলে।

এ ব্যাপারে আহত অপর সহোদর মো. সুমন মিয়া ১৩ জনের নামোল্লেখ ও অজ্ঞাত ৫/৬ জনের বিরুদ্ধে করিমগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

স্থানীয় সূত্রে জানা যায়,  উপজেলার পাথারিয়াপাড়া গ্রামের মো. গিয়াস উদ্দিন ও তার ভাই সিরাজুল ইসলাম ১৯৮০ সালে একই গ্রামের বধু মিয়ার কাছ থেকে ১৬ শতাংশ জায়গা কিনেন। কিন্তু রেকর্ড ভুল হওয়ায় ২০০৩ সালে বধু মিয়া আবারও দলিল দেন। সেখানে একটি দোকান তৈরি করে জায়গা দখলে নেন গিয়াস উদ্দিন।

পরবর্তীতে বধু মিয়া মারা যাওয়ার পর ১৬ শতাংশ জায়গার মধ্যে আট শতাংশ জায়গার কাগজে ভুল ধরা পড়লে ২০১৫ সালে তার ছেলে-মেয়েরা নতুন করে দলিল দেন। কিন্তু তারপরও সাড়ে পাঁচ শতাংশ জায়গা সরকারি খতিয়ানভুক্ত ছিলো। ফলে সাড়ে ১০ শতাংশ জায়গা ভোগ দখল করে আসছেন ক্রয়সূত্রে মালিকরা।

বাকি সাড়ে পাঁচ শতাংশ জায়গা বুঝিয়ে না দেওয়ায় এ নিয়ে গত ৮ বছর ধরে মৃত বধু মিয়ার দুই ছেলে মতি মিয়া ও হেলাল মিয়ার সাথে গিয়াস উদ্দিনের পরিবারের বিরোধ চলে আসছে। এর জেরে গত মঙ্গলবার সকালে জায়গার সীমানা খুঁটি নিয়ে দুই পক্ষের মধ্যে কথা কাটাকাটির ঘটনা ঘটে। ভুক্তভোগীরা জানান, পরে বেলা সাড়ে ১১টার দিকে মতি মিয়া ও হেলাল মিয়াসহ ১৮/১৯ জনের একটি দল গিয়াস উদ্দিন ও তার তিন ছেলে শফিক, তরিফুল ও সুমনের ওপর হামলা চালায়।

এ সময় তাদের আহত করা ছাড়াও তাদের ব্যবসা প্রতিষ্ঠানে তাণ্ডব ও ভাঙচুর চালায় হামলাকারীরা। এছাড়া তাদের তিনটি ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল লুটসহ ক্যাশবাক্সে থাকা নগদ সাড়ে ছয় লাখ টাকা নিয়ে যায়।

এ ব্যাপারে করিমগঞ্জ থানার ওসি মো. মিজানুর রহমান প্রতিদিনের বাংলাদেশ কে জানান, ঘটনার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। এ ব্যাপারে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা