× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কুসিক নির্বাচন

ভোটে জিততে জোর প্রচারে ব্যস্ত প্রার্থীরা

কুমিল্লা প্রতিবেদক

প্রকাশ : ০৪ মার্চ ২০২৪ ২১:০৩ পিএম

ভোটে জিততে জোর প্রচারে ব্যস্ত প্রার্থীরা

কুমিল্লা সিটি নির্বাচনের (কুসিক) ভোটের বাকি আর মাত্র তিনদিন। শেষ মুহূর্তে প্রচারে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। নির্বাচনী বৈতরণী পার হতে তারা দিচ্ছেন নানা আশ্বাস।  

ভোটের দিন যত ঘনিয়ে আসছে, ততই উত্তপ্ত হয়ে উঠছে নির্বাচনের মাঠ। সোমবার (৪ মার্চ) সাবেক মেয়র মনিরুল হক সাক্কুর মালিকানাধীন নিশা টাওয়ারে ভাঙচুরের অভিযোগ উঠেছে। হামলা চালানো হয়েছে তার উঠান বৈঠকে। এ সময় ককটেল বিস্ফোরণও ঘটেছে।

তিনি বলেন, লক্ষ্মীপুর ও নতুন চৌধুরীপাড়া এলাকায় গণসংযোগ করেছি। আমরা উঠান বৈঠকে একটি ছেলে বোরকা ও হিজাব পরে ককটেল বিস্ফোরণ ঘটায়। এ সময় ৩০ থেকে ৪০ জন দা ছনি নিয়ে আসে। আমাদের নিশা টাওয়ারে ভাঙচুর হয়েছে।

বাস প্রতীকের মেয়র প্রার্থী সংসদ সদস্য (এমপি) আ ক বাহাউদ্দিন বাহারের মেয়ে তাহসিন বাহার সূচনা রাজাপাড়া, উনাইসার, থিরাপুকুরপাড়সহ বিভিন্ন এলাকায় গণসংযোগ করেন। তিনি  বলেন, কুমিল্লায় সিটি নির্বাচনকে ঘিরে একটা উৎসবমুখর পরিবেশ বিরাজ করছে। নির্বাচনে যারা অপরাজনীতি করে এবং যাদের অভিযোগের প্রবণতা বেশি তারা তা নিয়েই ব্যস্ত থাকে। তারা শুধুই নির্বাচনকে কেন্দ্র করে শহরে আসে। তারা করোনার সময় মানুষের পাশে থাকে না। তারা কারো সুখে-দুঃখে সংগ্রামে পাশে থাকে না, রাজপথেও থাকে না। আমার মনে হয়, নির্বাচন শেষ হলে তারা আবার চলে যাবে, অভিযোগও বন্ধ হয়ে যাবে।

ঘোড়া প্রতীকের প্রার্থী নিজাম উদ্দিন কায়সার নগরীর অশোকতলা, বালুধুম এলাকায় গণসংযোগ করেন। তিনি বলেন, বিএনপির নেতাকর্মীরা ১৭ বছর ধরে নির্যাতনের শিকার। মানুষ নির্যাতন থেকে, জিম্মিদশা থেকে মুক্তি চায়। ৯ মার্চ ভোটের মাধ্যমে তারা এ অবস্থার পরিবর্তন ঘটাবেন। কুমিল্লার মানুষের জন্য নিজেকে তৈরি করেছি। কোনো অনিয়ম-দুর্নীতি আমাকে স্পর্শ করবে না।

হাতি প্রতীকের প্রার্থী নূর-উর রহমান মাহমুদ তানিম এদিন নগরীর হালুয়াপাড়া, দৈয়ারা, মনোহরপুর এলাকায় গণসংযোগ করেন। তিনি বাস প্রতীকের প্রার্থীর দিকে ইঙ্গিত করে বলেন,‘ওরা বুঝতে পারছে তাদের ভোট নেই। তাই তাদের মাথা খারাপ হয়ে গেছে। এমপি বাহার প্রকাশ্যে মার্কেটে মার্কেটে লিফলেট বিতরণ করছেন। নির্বাচন কমিশন স্বাধীন হলে এসব ঘটনা ঘটছে কেন? দয়া করে লেভেল প্লেয়িং ফিল্ড নিশ্চিত করুন। ভোটের পরিবেশ নষ্ট হলে জনগণ ভোট দিতে আসবে না।’

সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মুনির হোসাইন খান বলেন, ‘সাক্কু সাহেব হামলা ভাঙচুরের অভিযোগ দিয়েছেন। রিটার্নিং কর্মকর্তা ও পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। আমরা তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেব।’

আগামী ৯ মার্চ কুমিল্লা সিটি করপোরেশনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা