× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাজীপুরে বেতন বাড়ানোর দাবিতে শ্রমিকদের সড়ক অবরোধ

শ্রীপুর (গাজীপুর) প্রতিবেদক

প্রকাশ : ০৫ মার্চ ২০২৪ ১০:৫৩ এএম

আপডেট : ০৫ মার্চ ২০২৪ ১১:২৪ এএম

মঙ্গলবার সকাল সাড়ে ৬টা থেকে ৭টা পর্যন্ত মহাসড়কের জৈনাবাজার এলাকায় শ্রমিকরা বিক্ষোভ করে। প্রবা ফটো

মঙ্গলবার সকাল সাড়ে ৬টা থেকে ৭টা পর্যন্ত মহাসড়কের জৈনাবাজার এলাকায় শ্রমিকরা বিক্ষোভ করে। প্রবা ফটো

গাজীপুরের শ্রীপুরে নির্দিষ্ট সময়ের মধ্যে বেতন পরিশোধ এবং নতুন স্কেল অনুযায়ী বেতন বৃদ্ধির দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জমজম স্পিনিং কারখানার শ্রমিকরা।

এ সময় সড়কের উভয় পাশে যানজট সৃষ্টি হয়। অন্য পোশাক কারখানা ও বিভিন্ন অফিসগামী যাত্রী দুর্ভোগে পড়ে। শিল্পপুলিশ ও মাওনা হাইওয়ে পুলিশ গিয়ে শ্রমিকদের বুঝিয়ে সড়ক থেকে সরিয়ে দিলে এক ঘণ্টা পর যান চলাচল স্বাভাবিক হয়।

মঙ্গলবার (৫ মার্চ) সকাল সাড়ে ৬টা থেকে ৭টা পর্যন্ত মহাসড়কের জৈনাবাজার এলাকায় শ্রমিকরা বিক্ষোভ করে।

শামীম, বীথি, শাকিল, সাথীসহ কয়েকজন শ্রমিক প্রতিদিনের বাংলাদেশকে জানান, মাসের ৭ তারিখে বেতন দেওয়ার কথা থাকলেও কারখানা কর্তৃপক্ষ মাসের ১৫ তারিখে বেতন পরিশোধ করে। তা ছাড়া বর্তমান বাজারে ৭ হাজার টাকা দিয়ে স্ত্রী-সন্তান নিয়ে সংসার চালানো অত্যন্ত কষ্টকর। আশপাশের কারখানায় ৯ হাজার টাকা বেতন দিচ্ছে। এসব বিষয়ে কারখানার ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলতে চাইলে তারা গুরুত্ব দেয় না।

বিক্ষুব্ধ শ্রমিকরা বলেন, নতুন স্কেল অনুযায়ী একাধিকবার বেতন দেওয়ার কথা বললেও কারখানা কর্তৃপক্ষ তা আমলে নিচ্ছে না। তাই বাধ্য হয়েই আমরা বিক্ষোভ করছি।

শ্রমিকদের দাবি অযৌক্তিক বলছে কারখানা কর্তৃপক্ষ। জমজম স্পিনিং কারখানার প্রশাসনিক কর্মকর্তা আরিফুল ইসলাম জানান, শ্রমিকরা অযৌক্তিক দাবি নিয়ে মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে। আমরা প্রতি মাসের নির্দিষ্ট সময়ের মধ্যে বেতন পরিশোধ করে থাকি।

মাওনা হাইওয়ে থানার উপপরিদর্শক (এসআই) ইসমাইল হোসেন জানান, অবরোধের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে তাদের দাবিপূরণের আশ্বাস দিলে শ্রমিকরা মহাসড়ক থেকে সরে যায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা