× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

চট্টগ্রামে হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১০ মার্চ ২০২৪ ১৬:২৬ পিএম

আপডেট : ১০ মার্চ ২০২৪ ১৬:৫৯ পিএম

চট্টগ্রামে হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড

চট্টগ্রামে এক বৃদ্ধাকে হত্যার দায়ে দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছে আদালত। রবিবার (১০ মার্চ) দুপুরে চট্টগ্রামের ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজের বিচারক বেগম সিরাজাম মুনীরা এ রায় দেন। 

দণ্ডিতরা হলেন- ভোলার দৌলতখান থানার চর খলিফা গ্রামের বাসিন্দা মো. রুবেল এবং চট্টগ্রামের আনোয়ারা উপজেলার বাসিন্দা মো. আব্বাস। তাদের মধ্যে রুবেল পলাতক রয়েছেন। দণ্ডিত আব্বাসকে কারাগারে পাঠানো হয়। 

চট্টগ্রামের ষষ্ঠ অতিরিক্ত মহানগর দায়রা জজের পাবলিক প্রসিকিউটর (পিপি) দীর্ঘতম বড়ুয়া এ তথ্য নিশ্চিত করেছেন। 

তিনি বলেন, ‘রাষ্ট্রপক্ষের আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায়, আদালত দুজনকে মৃত্যুদণ্ড দিয়েছে। একই সঙ্গে প্রত্যেককে ২০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ফরহাদ হোসেন নামে আসামিকে খালাস দেওয়া হয়েছে।’ 

আদালত সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৫ মে সকালে সদরঘাট থানার নেভাল ২ এলাকায় প্রতিদিনের মতো হাঁটতে বের হয়েছিলেন মঞ্জু সেন নামের এক বৃদ্ধা। এ সময় রুবেল এবং আব্বাস বৃদ্ধাকে ধরে পরিত্যক্ত একটি ভবনে নিয়ে মাথায় আঘাত এবং শ্বাসরোধ করে হত্যা করে। পরে মরদেহ কাঁথা মুড়িয়ে পাশের ঝোপে ফেলে দেয়। হত্যার পরপরই তারা বৃদ্ধার মোবাইল ফোন, কানের দুল এবং আংটি ছিনিয়ে নেয়। পরে ঝোপ থেকে বৃদ্ধার মরদেহ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় বৃদ্ধার ছেলে রতন কান্তি সেন হত্যা মামলা করেন। সেই মামলায় রুবেল ও আব্বাস আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়ে হত্যার দায় স্বীকার করেন। মামলার তদন্ত শেষে আদালত তিনজনের বিরুদ্ধে ২০১৮ সালের ১১ অক্টোবর অভিযোগপত্র দেয়। ওই অভিযোগপত্রের ভিত্তিতে আদালতে অভিযোগ গঠন করে আসামিদের বিরুদ্ধে বিচারিক কার্যক্রম শুরু হয়। বিচারকালে রাষ্ট্রপক্ষের ১০ জন এবং আসামিপক্ষের চারজন সাক্ষীর সাক্ষ্যগ্রহণ শেষে আদালত রায় ঘোষণা করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা