× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পঞ্চগড়ে ব্যালটে সিল মেরে কারাগারে প্রিজাইডিং-পোলিং কর্মকর্তা

বোদা (পঞ্চগড়) প্রতিবেদক

প্রকাশ : ১০ মার্চ ২০২৪ ১৮:০৭ পিএম

আপডেট : ১০ মার্চ ২০২৪ ১৮:৩২ পিএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

পঞ্চগড়ে স্থানীয় সরকারের নির্বাচনে একটি কেন্দ্রে অবৈধভাবে ব্যালট পেপারে সিল মারার ঘটনায় করা মামলায় দুই নির্বাচনী কর্মকর্তাকে কারাগারে পাঠানো হয়েছে। রবিবার (১০ মার্চ) বিকালে আদালতের মাধ্যমে তাদের কারাগারে পাঠায় পুলিশ।

ওই দুই কর্মকর্তা হলেন সহকারী প্রিজাইডিং অফিসার ও বোদা উপজেলা সমবায় কার্যালয়ের সিনিয়র অফিস সহকারী বিকাশ চন্দ্র এবং পোলিং অফিসার ও বোদা উপজেলা পল্লী দারিদ্র্যবিমোচন ফাউন্ডেশনের মাঠকর্মী একরামুল হক।

তারা গতকাল শনিবার উপজেলার কাজলদিঘী কালিয়াগঞ্জ ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ড সদস্য পদে উপনির্বাচনে কমলাপুকুরি কাজলদীঘি সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে দায়িত্বে ছিলেন।

বোদা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোজাম্মেল হক প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

কুমিল্লা ও ময়মনসিংহ সিটি করপোরেশন ছাড়াও শনিবার সারা দেশে স্থানীয় সরকারের ২২৯টি নির্বাচন ও উপনির্বাচনের ভোট হয়। এর মধ্যে বিভিন্ন স্থানে বেশ কিছু অনিয়মের খবর পাওয়া যায়।

জানা যায়, কমলাপুকুরি কাজলদীঘি সরকারি প্রাথমিক বিদ্যালয়কেন্দ্রে ভোটগ্রহণের প্রায় শেষ দিকে সহকারী প্রিজাইডিং কর্মকর্তা বিকাশ চন্দ ও পোলিং কর্মকর্তা একরামুল হক ‘চুক্তির’ (টাকা) বিনিময়ে প্রার্থী রইস উদ্দিনের টিউবওয়েল প্রতীকের ২১টি ব্যালটে সিল মেরে সেগুলো ব্যালট বাক্সে ভরেন। এ সময় আরেক প্রার্থীর পোলিং এজেন্ট বিষয়টি বুঝতে পেরে প্রিসাইডিং কর্মকর্তাকে অভিযোগ করেন। অভিযোগের পরিপ্রেক্ষিতে বাক্স খুলে তাদের সিল মারা ২১টি ব্যালট পেপার পাওয়া যায়। এ সময় পুলিশ তাদের আটক করে।

এ ঘটনায় গতকাল রাতে প্রিসাইডিং কর্মকর্তা এসএম জাকির হোসেন তাদের বিরুদ্ধে মামলা করেন। মামলায় গ্রেপ্তার দেখিয়ে আজ তাদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়।

গতকালের নির্বাচনে ১ হাজার ৪৮ ভোট পেয়ে সদস্য নির্বাচিত হন নাসির উদ্দিন। আর যে প্রার্থীর প্রতীকে ওই দুই কর্মকর্তা সিল মারেন সেই প্রার্থী পান ৪৭৩ ভোট।

পরে পোলিং কর্মকর্তা একরামুল দাবি করেন, টিউবওয়েল প্রতীকে কিছু সিল মারার জন্য প্রার্থী রইস উদ্দিন ব্যালটে সিল তাদের দুজনকে ৩০ হাজার টাকা দেবেন বলেছিলেন। অগ্রিম দশ হাজার টাকা দিয়েছিলেন তিনি।

তবে এ অভিযোগ অস্বীকার করেছেন রইস উদ্দিন। প্রতিদিনের বাংলাদেশকে তিনি বলেন, এমন কোনো সমঝোতা হয়নি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা