× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পিবিআই প্রধানের শ্বশুর হিরেন্দ্র লাল মল্লিকের শেষকৃত্য সম্পন্ন

চট্টগ্রাম অফিস

প্রকাশ : ১১ মার্চ ২০২৪ ১৮:১৪ পিএম

আপডেট : ১১ মার্চ ২০২৪ ১৮:৫০ পিএম

সাবেক পুলিশ সুপার হিরেন্দ্র লাল মল্লিক। প্রবা ফটো

সাবেক পুলিশ সুপার হিরেন্দ্র লাল মল্লিক। প্রবা ফটো

পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদারের শ্বশুর বীর মুক্তিযোদ্ধা হিরেন্দ্র লাল মল্লিকের শেষকৃত্য সম্পন্ন হয়েছে।

সোমবার (১১ মার্চ) সন্ধ্যায় চট্টগ্রাম নগরীর গোসাইলডাঙ্গার শ্মশানে তার শেষকৃত্য অনুষ্ঠিত হয়। রবিবার দিবাগত রাতে নগরীর ইম্পেরিয়াল হাসপাতালে  চিকিৎসাধীন অবস্থায় হিরেন্দ্র লাল মল্লিক মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৬ বছর।

হিরেন্দ্র লাল (এইচ এল) মল্লিকের জন্ম চট্টগ্রাম নগরীর গোসাইলডাঙ্গায়। তিনি পুলিশ সুপার ছিলেন। ১৯৭১ সালে মার্চের শুরুতে তাকে নারায়ণগঞ্জে বদলি করা হয়। মুক্তিযুদ্ধ শুরু হলে তিনি পরিবার নিয়ে ভারতের আগরতলার ধর্মতলায় যান। কিছুদিন পর সেখান থেকে কলকাতার পার্কসার্কাস রোডে মুজিবনগর সরকারের দপ্তরে আসেন। সেখানে নতুন পুলিশ বিভাগে ফার্স্ট অফিসার আব্দুল খালেক স্বাক্ষরিত এক আদেশে তাকে স্টাফ অফিসার হিসেবে নিয়োগ প্রদান করা হয়। 

এছাড়া ক্রীড়াবিদ হিসেবে হিরেন্দ্র লাল মল্লিকের সুনাম রয়েছে। তিনি ১৯৭৫ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশেনের বিচারকের দায়িত্ব পালন করেছেন। চতুর্থ বাংলাদেশ গেমস-১৯৮৮ এ বিচারক হিসেবে এবং জাতীয় ও আন্তর্জাতিক ক্রীড়া প্রতিযোগীতায় অতিথি, কোচ, ম্যানেজারের দায়িত্ব পালন করেছেন। তিনি পুলিশ সুপার হিসেবে ১৯৯৫ সালে অবসরে যান।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা