× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উখিয়ায় অস্ত্রসহ আরসার ৪ সন্ত্রাসী গ্রেপ্তার : র‌্যাব

কক্সবাজার প্রতিবেদক

প্রকাশ : ১৪ মার্চ ২০২৪ ১৫:৪৮ পিএম

আপডেট : ১৪ মার্চ ২০২৪ ১৬:৩৮ পিএম

র‌্যাব হেফাজতে গ্রেপ্তার আরসা শীর্ষ ৪ সন্ত্রাসী। প্রবা ফটো

র‌্যাব হেফাজতে গ্রেপ্তার আরসা শীর্ষ ৪ সন্ত্রাসী। প্রবা ফটো

কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে সন্ত্রাসীগোষ্ঠী ‘আরকান রোহিঙ্গা স্যালভেশন আর্মি’র (আরসা) শীর্ষ ৪ সন্ত্রাসীকে গ্রেপ্তারের কথা জানিয়েছে র‌্যাব ১৫। এ সময় একটি বিদেশি পিস্তল, একটি এলজি, সাতটি ককটেল, পাঁচ রাউন্ড অ্যামুনিশন এবং এক রাউন্ড গুলি জব্দ করা হয়।

গ্রেপ্তাররা হলেন আরসার প্রধান কমান্ডার ও অর্থ বিভাগের প্রধান মো. করিম উল্লাহ প্রকাশ মাস্টার, আরসা প্রধান আতাউল্লাহ জুনুনির অন্যতম দেহরক্ষী মো. আকিজ, আরসার অর্থ বিভাগের সহযোগী মোহাম্মদ জুবায়ের, আরসার গান গ্রুপের সদস্য সাবের হোসেন প্রকাশ ওরফে মোলভী সাবের।

বৃহস্পতিবার (১৪ মার্চ) ভোরে উখিয়ার ঘোনারপাড়ার ২০ নম্বর রোহিঙ্গা ক্যাম্পের ৫ নম্বর বক্লে এ অভিযান চালানো হয়। দুপুরে কক্সবাজার র‌্যাব ১৫-এর কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য নিশ্চিত করেছেন র‌্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন।

সংবাদ সম্মেলন তিনি জানান, মিয়ানমারের সন্ত্রাসী সংগঠন আরসার সন্ত্রাসীরা ক্যাম্পে নাশকতার পরিকল্পনা করছে, এমন সংবাদ পেয়ে উখিয়ার ২০ নম্বর ক্যাম্পে র‌্যাব সদস্যরা অভিযান চালায়। এ সময় র‌্যাবের অবস্থান টের পেয়ে সন্ত্রাসীরা পালিয়ে যেতে চাইলে তাদের ধাওয়া করে গ্রেপ্তার করা হয়। আর তাদের কাছে থাকা দেশি-বিদেশি অস্ত্র, গুলি ও ককটেল জব্দ করা হয়।

তিনি জানান, গ্রেপ্তার ৪ সন্ত্রাসীর বিরুদ্ধে হত্যা, অপহরণ, অস্ত্র ও আইন-শৃঙ্খলাবাহিনীকে হামলা করাসহ ৮টির বেশি মামলা রয়েছে। তাদের উখিয়া থানায় সোপর্দ করা হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা