× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

জাপার প্রেসিডিয়াম সদস্য আবুল কাশেম মারা গেছেন

টাঙ্গাইল প্রতিবেদক

প্রকাশ : ১৫ মার্চ ২০২৪ ২০:৫১ পিএম

আপডেট : ১৫ মার্চ ২০২৪ ২১:২৪ পিএম

জাপার প্রেসিডিয়াম সদস্য শিল্পপতি আবুল কাশেম। ছবি : সংগৃহীত

জাপার প্রেসিডিয়াম সদস্য শিল্পপতি আবুল কাশেম। ছবি : সংগৃহীত

টাঙ্গাইল-৫ (সদর) আসনের সাবেক সংসদ সদস্য ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য শিল্পপতি আবুল কাশেম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। 

শুক্রবার (১৫ মার্চ) দুপুরে শ্বাসকষ্ট নিয়ে টাঙ্গাইল জেনারেল হাসপাতালে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। তার বয়স হয়েছিল ৮২ বছর। মরহুম দুই স্ত্রী, চার সন্তানসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

আবুল কাশেমের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার পিএস ইলিয়াস হোসাইন।

ইলিয়াস হোসাইন জানান, আবুল কাশেম তার আমেরিকা নাগরিক ছেলেকে এয়ারপোর্টে বিদায় দিয়ে এসেছেন। আজ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তার স্ত্রী আমাকে বিষয়টি জানান। পরে দ্রুত তাকে টাঙ্গাইল শেখ হাসিনা মেডিকেল হাসপাতালে নিয়ে যাই। সেখানে নেওয়ার পর চিকিৎসক তাকে পরীক্ষা-নিরীক্ষার পর বেলা দুটার দিকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও বলেন, আবুল কাশেমের পরিবারের প্রায় সব সদস্যই দেশের বাইরে। তার ছেলেদের সঙ্গে কথা বলে আবুল কাশেমের নিজ হাতে গড়া আবুল কাশেম কল্যাণ ট্রাস্ট মসজিদ প্রাঙ্গণে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।

২০০৮ সালের নির্বাচনে মহাজোটের প্রার্থী হিসেবে আবুল কাশেম এমপি নির্বাচিত হন। কিন্তু টেলিফোন বিল খেলাফির অভিযোগে আদালতের রায়ে বিগত ২০১২ সালে তিনি এমপি পদ হারান। পরবর্তীতে ২০১৪ সালের নির্বাচনে জেলা জাতীয় পার্টির তৎকালীন সভাপতি আব্দুস সালাম চাকলাদারকে মনোনয়ন দেয় দল। কিন্তু তিনি মনোনয়ন প্রত্যাহার করে নির্বাচন থেকে বিরত থাকেন। এরপর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৬ (দেলদুয়ার-নাগরপুর) আসন থেকে দলীয় প্রতীক নিয়ে নির্বাচনে অংশগ্রহণ করেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা