× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কুলাউড়া সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি কিশোর নিহত

কুলাউড়া (মৌলভীবাজার) প্রতিবেদক

প্রকাশ : ১৭ মার্চ ২০২৪ ২০:৫০ পিএম

আপডেট : ১৭ মার্চ ২০২৪ ২১:০৭ পিএম

কুলাউড়া সীমান্ত। ছবি : সংগৃহীত

কুলাউড়া সীমান্ত। ছবি : সংগৃহীত

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় ভারতীয় বিএসএফের গুলিতে এক বাংলাদেশি কিশোর নিহত হয়েছে। এ সময় গুলিবিদ্ধ হয়েছে আরও এক বাংলাদেশি যুবক। রবিবার (১৭ মার্চ) বেলা দেড়টার দিকে উপজেলার মুরইছড়া (দশ টেকি) সীমান্ত এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত পারভেজ (১৫) কর্মধা ইউনিয়নের মুরইছড়া বস্তির আছকির মিয়ার ছেলে এবং গুলিবিদ্ধ যুবক ছিদ্দেকুর রহমান (৩২) একই গ্রামের মৃত ছাদেক আলীর ছেলে।

নিহত পারভেজের মরদেহ ভারতের কৈলাশহর হাসপাতালে রাখা হয়েছে বলে নিশ্চিত করেছেন ভারতীয় সাংবাদিক দেবাশীষ।

আহত ছিদ্দেকুর রহমানকে উদ্ধার করে স্থানীয় লোকজন মৌলভীবাজার সদর হাসপাতালে ভর্তি করে। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় উন্নত চিকিৎসার জন্য সিলেট ওসমানী হাসপাতালে নেওয়া হয়।

স্থানীয় লোকজন ও ভুক্তভোগী পরিবারের সদস্যরা জানায়, নিহত পারভেজ ও আহত ছিদ্দেকুর রহমান মুরইছড়া দশ টেকি সীমান্ত এলাকার বাংলাদেশ অংশে গরুকে ঘাস খাওয়াতে নিয়ে যায়। একপর্যায়ে তারা সীমান্তের জিরো লাইনের কাছাকাছি চলে যায়। এ সময় ভারতের মাগুরুলি বিএসএফ ক্যাম্পের টহলরত বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোড়ে। গুলিতে ঘটনাস্থলেই মারা যায় পারভেজ। পরে পারভেজের মরদেহ ঘটনাস্থল থেকে নিয়ে যায় বিএসএফ। এ সময় ছিদ্দেকুর রহমানের বাম পায়ে গুলি লাগে।

আহত ছিদ্দেকুর রহমানের আত্মীয় শাহিদ আলী প্রতিদিনের বাংলাদেশকে জানান, গুলির শব্দ শুনে স্থানীয় লোকজন এগিয়ে যায় এবং ছিদ্দেকুর রহমানকে আশঙ্কাজনক অবস্থায় উদ্ধার করে মৌলভীবাজার সদর হাসপাতালে নিয়ে যায়। পরে অবস্থা আশঙ্কাজনক হওয়ায় চিকিৎসকরা ওসমানী হাসপাতালে পাঠায়।

এ ব্যাপারে কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ বলেন, ‘বিএসএফ সদস্যের গুলিতে একজন নিহত ও অপর একজন আহত হওয়ার খবর পেয়েছি।’

এ ঘটনায় বিজিবি ৪৬ ব্যাটালিয়নের কমান্ডিং অফিসারের মোবাইলে একাধিকবার কল করলেও তিনি রিসিভ করেননি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা