× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাভারে দুই শিক্ষার্থীকে কুপিয়ে জখম, গ্রেপ্তার ৪

আশুলিয়া (ঢাকা) প্রতিবেদক

প্রকাশ : ১৮ মার্চ ২০২৪ ১৬:৪৮ পিএম

আপডেট : ১৮ মার্চ ২০২৪ ১৮:০৬ পিএম

পুলিশি হেফাজতে গ্রেপ্তার গ্যাংপ্রধান আব্দুল লতিফসহ ৩ সদস্য। প্রবা ফটো

পুলিশি হেফাজতে গ্রেপ্তার গ্যাংপ্রধান আব্দুল লতিফসহ ৩ সদস্য। প্রবা ফটো

ঢাকার সাভারে পূর্বশত্রুতার জের ধরে দুই শিক্ষার্থীকে কুপিয়ে জখম করেছে কিশোর গ্যাংয়ের সদস্যরা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে কিশোর গ্যাং 'ভাই-ব্রাদার' গ্রুপের প্রধানসহ ৩ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। আহতরা সাভার এনাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

গ্রেপ্তারকৃতরা হলেন- কিশোর গ্যাং ‘ভাই-ব্রাদার’ গ্রুপের প্রধান পৌরসভার ডগরমোড়ার মো. আব্দুল লতিফ ওরফে লেট লতিফ, শাহীবাগ চৌরাস্তা এলাকার আনোয়ার হোসেন ওরফে সোহান খান, চাপাইন-সিআরপি এলাকার মো. ছাদিক হাসান মুনতাসির এবং শাহীবাগ এলাকার সিরাজুল ইসলাম। 

সোমবার (১৮ মার্চ) দুপুরে সাভার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আকবর আলী খান এসব তথ্য নিশ্চিত করেছেন। একই দিন সকালে গ্রেপ্তারকৃতদের মধ্যে প্রাপ্তবয়স্ক দুজনকে দুই দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়েছে। এর আগে রবিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সাভারের রেডিও কলোনি বাসস্ট্যান্ড এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

আহতরা হলেন, সাভারের কলমা এলাকার দৈনিক যুগান্তর পত্রিকার নিজস্ব প্রতিবেদক মতিউর রহমানের ছেলে জিসান প্রামাণিক ও একই এলাকার কামরুল ইসলামের ছেলে সিয়াম রাজা।

মামলাসূত্রে জানা গেছে, রবিবার সন্ধ্যায় জিসানকে তার বন্ধু সিয়ামের মাধ্যমে নিজ বাড়ি থেকে রেডিও কলোনি এলাকায় ডেকে নেওয়া হয়। এরপর কিশোর গ্যাং ‘ভাই-ব্রাদার’ গ্রুপের প্রধান আব্দুল লতিফের নেতৃত্বে প্রায় ১৯ জন হত্যার উদ্দেশ্যে তাদের ওপর হামলা করে। এ সময় বন্ধুকে বাঁচাতে গিয়ে সিয়াম লতিফের ছুরিকাঘাতে গুরুতর আহত হয়। তাদের উদ্ধার করে প্রথমে সাভার সুপার মেডিকেল নেওয়া হয়। পরে অবস্থার অবনতি হওয়ায় চিকিৎসকদের পরামর্শে আহতদের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে স্থানীয়রা। আহত দুই শিক্ষার্থীর একাধিক স্থানে অস্ত্রোপচার করা হয়েছে বলে জানিয়েছেন চিকিৎসক।

এ ঘটনায় সোমবার সকালে সাভার থানায় মামলা করেন আহত জিসানের বাবা মতিউর রহমান। তিনি বলেন, প্রায় এক মাস আগে গাজীপুরের সাফারি পার্কে শিক্ষার্থীদের বার্ষিক বনভোজনে গিয়েছিল বিপিএটিসি স্কুল কর্তৃপক্ষ। সে সময় নবম শ্রেণির শিক্ষার্থীদের সঙ্গে বাসে ওঠা নিয়ে ধাক্কাধাক্কিতে জড়িয়ে পড়ে দশম শ্রেণির শিক্ষার্থীরা। পরে উপস্থিত শিক্ষকদের হস্তক্ষেপে বিষয়টি সাময়িকভাবে মীমাংসা করা হয় ৷ বিষয়টি জানার পর আমি বিপিএটিসি স্কুল কর্তৃপক্ষকে বিষয়টি অবগত করার পাশাপাশি পরবর্তীতে যেন আর কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সে বিষয়ে যথাযথ ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানাই।

মতিউর রহমান অভিযোগ করে বলেন, রবিবার ইফতারের পর বন্ধু সিয়ামের সঙ্গে রেডিও কলোনি বাসস্ট্যান্ড এলাকায় যায় জিসান। এ সময় পূর্বপরিকল্পিতভাবে আব্দুল লতিফসহ কিশোর গ্যাংয়ের সদস্যরা তাদের ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে।

এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ব্যবস্থাপক সাব্বির হোসেন বলেন, রাত নয়টার দিকে আহত দুই কিশোরকে হাসপাতালে আনা হয়। ধারালো অস্ত্রের আঘাতে জিসানের পিঠের দুটি স্থানে গভীর ক্ষত এবং সিয়ামের নিতম্বে একটি গভীর ক্ষত হয়েছে। তাদের চিকিৎসা দেওয়া হচ্ছে।

ওসি আকবর আলী খান বলেন, অনাকাঙ্ক্ষিত এই ঘটনার ৫ ঘণ্টার মধ্যে মূলহোতাসহ ৪ জনকে গ্রেপ্তার করা হয়েছে। এদের মধ্যে প্রাপ্তবয়স্ক দুজনকে দুই দিনের রিমান্ডের আবেদন জানিয়ে আদালতে পাঠানো হয়েছে। তদন্তে আরও যাদের সম্পৃক্ততা পাওয়া যাবে তাদের কাউকে ছাড় দেওয়া হবে না।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা