× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

বাঘাইছড়িতে নির্বাচনী সহিংসতার ৫ বছর

পুনর্বাসনের দাবি হতাহতদের স্বজনের

রাঙামাটি প্রতিবেদক

প্রকাশ : ১৮ মার্চ ২০২৪ ২১:২০ পিএম

আপডেট : ১৮ মার্চ ২০২৪ ২১:৩৯ পিএম

বাঘাইছড়ি উপজেলায় পাঁচ বছর আগে নির্বাচনী সহিংসতায় নিহত ও আহতদের পরিবারের সদস্যদের পুনর্বাসন এবং জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

বাঘাইছড়ি উপজেলায় পাঁচ বছর আগে নির্বাচনী সহিংসতায় নিহত ও আহতদের পরিবারের সদস্যদের পুনর্বাসন এবং জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়। প্রবা ফটো

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলায় পাঁচ বছর আগে নির্বাচনী সহিংসতার ঘটনায় আটজনের মৃত্যু হয়। পাশাপাশি গুলিবিদ্ধ হয় ৩৩ জন। এ ঘটনায় সরকারের পক্ষ থেকে নিহত ও আহতদের পরিবারের সদস্যদের পুনর্বাসন করার কথা থাকলেও তা এখনও বাস্তবায়ন হয়নি বলে জানায় হতাহতদের স্বজনরা।

সোমবার (১৮ মার্চ) সকালে বাঘাইছড়ি উপজেলা পরিষদ প্রাঙ্গণে মানববন্ধন করে নিহত ও আহত পরিবারের সদস্যরা। এ সময় নিহত ও আহতদের পরিবারের সদস্যদের পুনর্বাসন, কর্মসংস্থান ও হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন তারা।

মানববন্ধনে বক্তব্য দেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল কাইয়ুম, পাকুজ্জ্যাছড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু তাহের, সামাজিক সংগঠন হৃদয়ে বাঘাইছড়ির প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান, ঘটনায় আহতদের মধ্যে শিজক কলেজের প্রভাষক মো. হান্নান হোসেন, কৃষি কর্মকর্তা বদিউল আলম, হুমায়ুন রশিদ, নিহত মিহর কান্তি দত্তের ছেলে পিয়াল দত্ত প্রমুখ।

এ সময় বক্তারা বলেন, ২০১৯ সালের ১৮ মার্চের ঘটনার ৫ বছর পর এখনও ধরা পরেনি ঘটনার মূল হোতারা, নিহতদের পরিবারে স্বজন ও আহতরা কেউ ভালো নেই। তাদের পুনরায় উন্নত চিকিৎসার ব্যবস্থা, যোগ্যতা অনুযায়ী কর্মসংস্থানের ব্যবস্থা, নিহতদের পরিবারের সদস্যদের কর্মসংস্থান ও পুনর্বাসনের উদ্যোগ নেওয়া এবং হত্যাকাণ্ডে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মানববন্ধন শেষে বাঘাইছড়ি উপজেলা নির্বাহী কর্মকর্তা শিরীন আক্তারের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্বারকলিপি দিয়েছেন নিহত ও আহত পরিবারের সদস্যরা।

২০১৯ সালের ১৮ মার্চ পঞ্চম উপজেলা পরিষদ নির্বাচনে সাজেকের তিনটি ভোটকেন্দ্র থেকে নির্বাচনী সরঞ্জাম নিয়ে উপজেলা সদরে ফেরার পথে ৯ কিলো নামক এলাকায় দুর্বৃত্তদের ব্রাশ ফায়ারে ঘটনাস্থলে নির্বাচনী কর্মকর্তাসহ সাতজন, চিকিৎসাধীন অবস্থায় একজনসহ মোট আটজন মৃত্যুবরণ করেন। পাশাপাশি এ ঘটনায় গুলিবিদ্ধ হয়ে ৩৩ জন গুরুতর আহত হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা