× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লোহাগাড়ায় সরকারি জায়গা পুনর্দখলের অপচেষ্টা

লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৪ ১৪:৩০ পিএম

আপডেট : ১৯ মার্চ ২০২৪ ১৫:২৮ পিএম

দখলের অপচেষ্টায় জায়গাটিতে পাকা স্থাপনা নির্মাণের জন্য করা গর্ত দৃশ্যমান। প্রবা ফটো

দখলের অপচেষ্টায় জায়গাটিতে পাকা স্থাপনা নির্মাণের জন্য করা গর্ত দৃশ্যমান। প্রবা ফটো

চট্টগ্রামের লোহাগাড়ার আমিরাবাদে উদ্ধার হওয়া সরকারি জায়গা পুনরায় দখলের অপচেষ্টা করার অভিযোগ পাওয়া গেছে। সোমবার (১৮ মার্চ) বিকালে এলাকাবাসীর পক্ষে স্থানীয় মোহাম্মদ মহিউদ্দিন নামে এক ব্যক্তি উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর এ সম্পর্কিত একটি লিখিত অভিযোগ করেন। 

অভিযোগসূত্রে জানা গেছে, গত ১৪ ফেব্রুয়ারি রাতের আঁধারে স্থানীয় সিরাজুল ইসলাম, আনোয়ার হোসেন ও মুজিবুর রহমানের নেতৃত্বে প্রায় ২ শতাধিক ভাড়াটে লোক দিয়ে আমিরাবাদ মৌজায় ৩৮ শতক সরকারি জায়গা দখলের অপচেষ্টা করা হয়। এ সময় ওই স্থানে থাকা বিভিন্ন প্রজাতির প্রায় ২০টি গাছ কেটে নিয়ে যায় তারা। পরবর্তীতে গত ১৬ ফেব্রুয়ারি রাতে উক্ত জায়গার ওপর নির্মাণসামগ্রী রেখে পাকা স্থাপনা নির্মাণ করে স্থায়ী দখল নেওয়ার জন্য প্রায় ২২টি গর্ত করা হয়। কেটে ফেলা গাছের গুঁড়ি ও পাকা স্থাপনা নির্মাণের জন্য করা গর্ত এখনও বিদ্যমান।

অভিযোগপত্রে উল্লেখ করা হয়, গত ১৩ মার্চ এলাকাবাসীর মৌখিক অভিযোগের পরিপ্রেক্ষিতে উপজেলা ভূমি অফিসের কানুনগো ও ইউনিয়ন ভূমি কর্মকর্তার নেতৃত্বে অভিযান পরিচালনা করা হয়। এ সময় ৩৮ শতক সরকারি জায়গা দখলমুক্ত করে লাল পতাকা টাঙ্গিয়ে দেওয়া হয়। কিন্তু অভিযানের সময় মজুদ করা নির্মাণসামগ্রী জব্দ কিংবা অভিযুক্তদের বিরুদ্ধে কোনো আইনগত ব্যবস্থা গ্রহণ করা হয়নি। যার ফলে অভিযুক্তরা আরও বেপরোয়া হয়ে উদ্ধারকৃত সরকারি জায়গা পুনর্দখলের অপচেষ্টা চালাচ্ছে। 

লোহাগাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ ইনামুল হাছান জানান, উদ্ধার হওয়া সরকারি জায়গা পুনর্দখলের চেষ্টা চালানোর অভিযোগ পেয়েছি। এ ব্যাপারে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা