× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়াকে বরণ করতে প্রস্তুত হাতিয়া

নোয়াখালী প্রতিবেদক

প্রকাশ : ১৯ মার্চ ২০২৪ ১৫:১৫ পিএম

আপডেট : ১৯ মার্চ ২০২৪ ১৫:৪৭ পিএম

সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়া। ছবি : সংগৃহীত

সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়া। ছবি : সংগৃহীত

বাংলাদেশে সফরে থাকা জাতিসংঘ উন্নয়ন কর্মসূচির (ইউএনডিপি) শুভেচ্ছাদূত ও সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়া বুধবার (২০ মার্চ) নোয়াখালী জেলার হাতিয়া উপজেলা সফর করবেন। তার আগমন উপলক্ষে সব প্রস্তুতি প্রায় শেষ করেছে স্থানীয় প্রশাসন। 

জানা গেছে, রাজকন্যা ভিক্টোরিয়ার আগমনকে ঘিরে হাতিয়ার নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। চলছে শেষ মুহূর্তের পরিষ্কার-পরিচ্ছন্নতার কাজ। তার পরিদর্শনের জায়গাগুলো পরিপাটিভাবে সাজানো-গোছানোর কাজও প্রায় শেষ। 

নোয়াখালী জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, বাংলাদেশ সফরের অংশ হিসেবে সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়া বুধবার চট্টগ্রাম আসবেন। সেখান থেকে হেলিকপ্টারযোগে নোয়াখালীর হাতিয়া উপজেলা সফর করবেন। তিনি উপজেলার বুড়িরচর ইউনিয়নের নতুন সুইচ বাজার পরিদর্শন করবেন এবং গুচ্ছগ্রামের জেলে পরিবারের সঙ্গে কথা বলেন। নলচিরা সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন সেন্টার পরিদর্শন করবেন। তারপর হেলিকপ্টারযোগে ভাসানচরের রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে যাবেন। 

হাতিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মাহবুব মোর্শেদ লিটন বলেন, সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়ার হাতিয়ায় আসাটা আমা‌দের জন্য অত্যন্ত গর্বের বিষয়। তিনি যেসব স্থানে যাবেন তা প‌রিষ্কার-প‌রিচ্ছন্ন করে সাজানো হচ্ছে।

শরণার্থী, ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনের অতিরিক্ত কমিশনার (ভাসানচর) মাহফুজার রহমান বলেন, সুইডেনের প্রিন্সেস ক্রাউন ভিক্টোরিয়া ভাসানচরে বিভিন্ন কার্যক্রম ঘুরে ঘুরে দেখবেন। রোহিঙ্গাদের সুযোগ-সুবিধার বিষয়ে তাদের সঙ্গে আলাপ করবেন। আমার সব প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। আশাকরি তিনি সন্তুষ্ট প্রকাশ করবেন। কেননা ভাসানচরে রোহিঙ্গাদের জন্য আধুনিক সব সুযোগ-সুবিধা রয়েছে। 

নোয়াখালীর জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ আসাদুজ্জামান বলেন, রাষ্ট্রীয় অতিথি হাতিয়ায় আগমনে ইতোমধ্যে সব প্রস্তুতি সম্পন্ন হয়েছে। পুলিশের পাশাপাশি, র‍্যাব, বিজিবি, সেনাবাহিনী, নৌবাহিনী, বিমানবাহিনী, কোস্ট গার্ড, গোয়েন্দা নজরদারিসহ সব নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে।

জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমানও ভিক্টোরিয়ার হাতিয়া আগমন উপলক্ষে সব প্রস্তুতি সম্পন্ন হওয়ার কথা জানিয়েছেন। 

চার দিনের সফরে সোমবার (১৮ মার্চ) ঢাকায় পৌঁছেছেন সুইডেনের রাজকন্যা ভিক্টোরিয়া। ইউএনডিপি ও টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রার (এসডিজি) শুভেচ্ছাদূত হিসেবে ১৮ থেকে ২১ মার্চ পর্যন্ত বাংলাদেশ সফর করবেন তিনি।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা