× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘সেবা’ দিতে ইউপি ভবন দখল করে চেয়ারম্যানের বসবাস

নড়াইল সংবাদদাতা

প্রকাশ : ২২ মার্চ ২০২৪ ১০:১০ এএম

আপডেট : ২২ মার্চ ২০২৪ ১০:৪৫ এএম

নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়ন পরিষদ ভবনে সপরিবারে বসবাস করেন ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমন। প্রবা ফটো

নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়ন পরিষদ ভবনে সপরিবারে বসবাস করেন ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমন। প্রবা ফটো

নড়াইলের লোহাগড়া উপজেলার জয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমন সাত সদস্যের পরিবার নিয়ে দুই বছর ধরে বাস করছেন পরিষদ ভবনে। দুই তলার একাধিক কক্ষ দখল করে বাড়ি বানিয়ে থাকলেও চেয়ারম্যানের পরিবারের দাবি জনগণকে সেবা দিতেই এভাবে তাদের বসবাস। এদিকে খোদ চেয়ারম্যান পরিষদ ভবন দখল করে রাখায় হতবাক সেবা প্রার্থীরা। তার এমন অবস্থান বেআইনি বলে জানিয়েছেন স্থানীয় প্রশাসনও।

স্থানীয় সূত্রে জানা যায়, ২০২১ সালে নৌকা প্রতীক নিয়ে জয়পুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন সাইফুল ইসলাম সুমন। এর কিছুদিন পর থেকেই ইউনিয়ন পরিষদের দ্বিতীয় তলার কক্ষগুলো নিজের দখলে নিয়ে বসবাস করতে শুরু করেন। তার সঙ্গে সেখানে তার স্ত্রী-সন্তানসহ পরিবারের সাতজন সদস্য রয়েছে। কোনো চেয়ারম্যান এভাবে পরিষদে বসবাস করেন এমনটা আগে দেখেনি এলাকাবাসী। ক্ষমতার জোরেই এমনটা করছেন বলে অভিযোগ তাদের।

ওমর শরীফ নামে স্থানীয় এক বাসিন্দা ক্ষোভের সঙ্গে বলেন, নির্বাচন হওয়ার পর থেকেই চেয়ারম্যানকে দেখছি পরিবার নিয়ে বোর্ড অফিসে থাকেন। তার এমন অবস্থান ঠিক না বেঠিক জানি না। চেয়ারম্যান বোর্ড অফিসে থাকে কেন এই কথা আমরা বললি আমাদের কথা কি শোনবে? শোনবে না। ক্ষমতা দিয়েই থাকতিছে। ক্ষমতা পালি বহুলোকেই থাকে। 

নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় আরও কয়েকজন বলেন, চেয়ারম্যান হওয়ার পর থেকেই আমরা দেখতেছি যে পরিবারসহ এখানে থাকেন সুমন চেয়ারম্যান। দুই তলা ভবন পুরো তার দখলে রয়েছে। এর আগে কোথাও দেখেনি চেয়ারম্যান পরিবার নিয়ে ইউনিয়ন পরিষদে থাকতে। 

এদিকে পরিষদের বসত করার বিষয়টি স্বীকার করে ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমনের সহধর্মিণী বলেন, দুই বছর আমরা পরিষদ ভবনে বসবাস করছি। জনগণের সেবার কথা চিন্তা করেই এখানে বাস করছি। ভবনের দ্বিতীয় তলায় পরিবারের মোট ৭ সদস্যের সবাই এখানে থাকেন। 

পরিষদে বসত করার বিষয়টি স্বীকার করে ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম সুমন জানান, পরিষদে তার জন্য দুটো রুম বরাদ্দ আছে। সেখানে কোয়ার্টার হিসেবে তিনিই থাকছেন। আর একটা রুম বিট অফিসারদের। অন্যটি সার্ভার রুম। সেটি তালা দেওয়া থাকে। আর বিট অফিসারদের রুমে মাঝে মাঝে যখন লোকজন আসে তখন বসেন। 

এ ব্যাপারে জানতে চাইলে জয়পুর ইউনিয়ন পরিষদের সচিব রাসেলকে ফোন দিলে তিনিও বিষয়টি স্বীকার করে সাংবাদিকদের বলেন, আপনারা আইসেনেন কথা বলবানি। এরপর বারবার সচিবের কাছে চেয়ারম্যানের পরিষদ ভবনে রাত্রিযাপনের সুযোগ আছে কি না জানতেই চাইলে তিনি সরাসরি দেখা করার কথা বলা ছাড়া আর কোনো মন্তব্য করেননি। 

জানতে চাইলে জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী বলেন, এভাবে অফিসে থাকার কোনো নিয়ম নেই। বিষয়টি আমাদের জানা ছিল না। আমরা জানার পর চেয়ারম্যানকে বলেছি অতি দ্রুত পরিষদ ছেড়ে দিতে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা