× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রাজশাহী-৪ আসনের এমপি আবুল কালাম আজাদকে আওয়ামী লীগের শোকজ

প্রবা প্রতিবেদক

প্রকাশ : ২২ মার্চ ২০২৪ ১৩:১৫ পিএম

আপডেট : ২২ মার্চ ২০২৪ ১৪:২২ পিএম

রাজশাহী-৪ (বাগমারা) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ। ছবি : সংগৃহীত

রাজশাহী-৪ (বাগমারা) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদ। ছবি : সংগৃহীত

শিষ্টাচারবহির্ভূত বক্তব্য প্রদানের জন্য শৃঙ্খলাভঙ্গের অভিযোগে রাজশাহী-৪ (বাগমারা) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবুল কালাম আজাদকে দলের পক্ষ থেকে শোকজ করা হয়েছে। নোটিস গ্রহণ-পরবর্তী ১৫ কার্যদিবসের মধ্যে দলের সভাপতির কার্যালয়ে চিঠির জবাব দিতে সময় বেঁধে দেওয়া হয়েছে।

আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া দলের সভাপতির পক্ষ থেকে শোকজ নোটিসটি পাঠিয়েছেন।

নোটিসটি বৃহস্পতিবার (২১ মার্চ) আবুল কালাম আজাদ এমপিকে পাঠানো হয়েছে বলে প্রতিদিনের বাংলাদেশকে নিশ্চিত করেছেন আওয়ামী লীগের উপদপ্তর সম্পাদক সায়েম খান।

নোটিসে বলা হয়েছে, সম্প্রতি আপনার দেওয়া বিভিন্ন বক্তব্য সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়েছে। এতে দলের ভাবমূর্তি মারাত্মকভাবে ক্ষুণ্ন হয়েছে। শিষ্টাচারবহির্ভূত আপনার প্রদত্ত এসব বক্তব্য কার্যত সংগঠনের শৃঙ্খলাবিরোধী এবং বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ।

নোটিসে আরও বলা হয়েছে, আপনার বিরুদ্ধে কেন শাস্তিমূলক সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার ব্যাখ্যাসহ লিখিত জবাব নোটিস প্রাপ্তির পরবর্তী ১৫ কার্যদিবসের মধ্যে দলের সভাপতির রাজনৈতিক কার্যালয়ে পৌঁছাতে হবে।

গত ১৩ মার্চ বাগমারায় বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সে উপজেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন সদ্যনির্বাচিত এমপি আবুল কালাম আজাদ।

এ সময় তিনি বলেন, ‘আমাদের নেত্রীও কিন্তু চান সব সময় সবলের পক্ষে থাকতে। আমরা যারা সবল বা মেজরিটি তারা যেদিকে যাব সেটাই আইন। শেখ হাসিনাও এই যে গত নির্বাচন করলেন এটা গঠনতন্ত্র অনুযায়ী চলে না। গঠনতন্ত্রের বাইরেও অনেক কিছু প্রয়োজন। প্রয়োজনতন্ত্র আছে একটা। এ প্রয়োজনতন্ত্র অনুযায়ী আগামী সম্মেলন হওয়া পর্যন্ত চলব আমরা।’

তার এ বক্তব্যের একটি ভিডিও ক্লিপ সমাজমাধ্যমে ছড়িয়ে পড়ে। বিষয়টি নিয়ে নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ ও অসন্তোষ দেখা দেয়। সমাজমাধ্যমে ছড়ালে তা কেন্দ্রীয় আওয়ামী লীগের নজরে এলে আবুল কালাম আজাদকে শোকজ করা হয়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা