× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সাংবাদিকদের ডিআইজি দেবরের হুমকি চিকিৎসকের

দুর্গাপুর (নেত্রকোণা) সংবাদদাতা

প্রকাশ : ২৩ মার্চ ২০২৪ ২২:৪০ পিএম

আপডেট : ২৩ মার্চ ২০২৪ ২৩:১৩ পিএম

চিকিৎসক জয়ন্তী রানী ধর। ভিডিও থেকে নেওয়া ছবি

চিকিৎসক জয়ন্তী রানী ধর। ভিডিও থেকে নেওয়া ছবি

নেত্রকোণার দুর্গাপুরে ব্যক্তিগত চেম্বারে রোগী ও স্বজনের সঙ্গে অশালীন আচরণের বিষয়ে জানতে চাওয়ায় সাংবাদিকদের গালিগালাজ করার অভিযোগ উঠেছে এক নারী চিকিৎসকের বিরুদ্ধে। এক পর্যায়ে নিজের এক দেবর ডিআইজি জানিয়ে উপস্থিত সাংবাদিকদের দেখে নেওয়ার হুমকিও দেন তিনি। শুধু তাই নয়, সাংবাদিকদের সামনে রোগীর ব্যবস্থাপত্র ছিঁড়ে ফেলেন এই নারী চিকিৎসক।

অভিযোগ ওঠা ওই চিকিৎসকের নাম জয়ন্তী রানী ধর। দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসংলগ্ন ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টারে তার ব্যক্তিগত চেম্বার। গতকাল শুক্রবার বিকালে সেখানেই এমন ঘটনা ঘটান তিনি।

এ ঘটনার একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

এতে দেখা যায়, জয়ন্তী রানী ধর তার ব্যক্তিগত চেম্বারে বসে সাংবাদিকদের সঙ্গে চিৎকার-চেঁচামেচি করছেন। উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে তাকে বলতে শোনা যায়, ‘যান.... ছিঁড়েন যাইয়া আমার, দেখি কী করতে পারেন। সব সাংবাদিককে আমার চেনা আছে।’

ক্ষিপ্ত এই চিকিৎসক আরও বলেন, ‘ডাক্তার জয়ন্তী রানীকে আপনারা চেনেননি? আমি তিন মাসের মধ্যেই ময়মনসিংহ থেকে চলে গেছি; যা আর কেউ পারেনি। আপনারা আমার চেম্বারে আসার সাহস পেয়েছেন কোথা থেকে? এক্ষুনি বের হয়ে যান। নয়তো আমি এখনই ডিআইজিকে ফোন দিচ্ছি।’

তাকে আরও বলতে শোনা যায়, ‘আমি কোনো স্বাভাবিক মহিলা না, আমার স্বামীর ছোট ভাই ডিআইজি। পুলিশ আমাকে এগিয়ে দিয়ে আসে, নিয়ে আসে। সব সাংবাদিককে আমার চেনা আছে। সাংবাদিকদের আমি দেখে নেব। দুর্গাপুরের সব পান বিক্রেতা সাংবাদিক।’

এক পর্যায়ে সাংবাদিকদের সামনেই রোগীর ব্যবস্থাপত্র ছিঁড়ে ফেলেন তিনি।

কেন এমন ঔদ্ধত্য আচরণ চিকিৎসকের

জানা গেছে, গত শুক্রবার বিকালে সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রীকে নিয়ে চিকিৎসক জয়ন্তী রানীর কাছে যান দুর্গাপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মো. জামাল তালুকদার। সে সময় চিকিৎসক একটু দূর থেকে রোগী দেখায় স্বজনরা কাছ থেকে রোগী দেখার কথা বলেন। এতেই ক্ষিপ্ত হয়ে ওঠেন এই চিকিৎসক। এক পর্যায়ে চেম্বার থেকে বের হয়ে আসতে বাধ্য হন স্বজনরা।

খবর পেয়ে স্থানীয় কয়েক সাংবাদিক চিকিৎসকের চেম্বারে গিয়ে জানতে চাইলে চিৎকার-চেঁচামেচি শুরু করেন তিনি।

তার বিরুদ্ধে অভিযোগ, এ সময় তার স্বামী মন্ত্রীর কাছের লোক বলেও সাংবাদিকদের শাসান জয়ন্তী রানী। এ ছাড়াও তার স্বামীর ছোট ভাই ডিআইজি জানিয়েও সাংবাদিকদের হুমকি দেন তিনি। শুধু তাই নয়, এক পর্যায়ে সাংবাদিকদের পুলিশ দিয়ে ধরিয়ে দেওয়ার হুমকি দেন তিনি।

এসব অভিযোগের বিষয়ে জানতে চাইলে জয়ন্তী রানী ধর রোগীর স্বজন ও সাংবাদিকদের সঙ্গে অশালীন আচরণের কথা স্বীকার করেন।

এতে দুঃখ প্রকাশ করে তিনি বলেন, ‘উত্তেজিত হয়ে এরকম আচরণ করেছি। এজন্য আমি দুঃখিত।’

জানা গেছে, জয়ন্তী রানী ধর বর্তমানে ঢাকার একটি সরকারি হাসপাতালে কর্মরত। এর আগে দুর্গাপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে মেডিকেল অফিসার ছিলেন তিনি।

প্রতি শুক্রবার দুর্গাপুর স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে ডিজিটাল ডায়াগনস্টিক সেন্টার নামে এক প্রতিষ্ঠানে গাইনি চিকিৎসক হিসেবে রোগী দেখেন তিনি। ভিজিট নেন হাজার টাকা। পাশাপাশি আরেকটি বেসরকারি হাসপাতালে নিয়মিত সিজারও করেন তিনি।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা