× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

‘মাদকের ছোবলে পিঠ দেয়ালে ঠেকে গেছে’

দুর্গাপুর (নেত্রকোণা) সংবাদদাতা

প্রকাশ : ২৩ মার্চ ২০২৪ ২২:৫০ পিএম

আপডেট : ২৩ মার্চ ২০২৪ ২২:৫৩ পিএম

শনিবার উপজেলার সাংবাদিক সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলন উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক ইবনে মাসুদসহ অন্যান্যরা। প্রবা ফটো

শনিবার উপজেলার সাংবাদিক সমিতি মিলনায়তনে সংবাদ সম্মেলন উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক ইবনে মাসুদসহ অন্যান্যরা। প্রবা ফটো

নেত্রকোণার দুর্গাপুরে কিশোর গ্যাংয়ের হোতা, অর্থপাচারকারী, মাদক ব্যবসায়ী, চাঁদাবাজ, খুনিদের আইনের আওতায় এনে বিচারের দাবিতে সংবাদ সম্মেলন করেছে উপজেলা ছাত্রলীগের একাংশ।

শনিবার (২৩ মার্চ) দুপুরে উপজেলার সাংবাদিক সমিতি মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এ সময় লিখিত বক্তব্য পাঠ করেন উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক ইবনে মাসুদ।

তিনি বলেন, ছাত্র থেকে যুবসমাজ সবাই এখন হাত বাড়ালেই মাদক পাচ্ছে দুর্গাপুরে। বিশেষ করে পৌর সদরের উঠতি বয়সি ছাত্রসমাজ মাদকের ছোবলে নিজের জীবন ধ্বংস করে ফেলছে। এমনকি নিশ্চিহ্ন হয়ে যাচ্ছে একাধিক পরিবারও। মাদকের ছোবলে আমাদের পিঠ এখন দেয়ালে ঠেকে গেছে। যুবসমাজকে রক্ষা করতে হলে এখনি শক্ত হাতে পদক্ষেপ গ্রহণ করা উচিত।

মাসুদ আরও বলেন, দুর্গাপুরে মাদকের রমরমা বাণিজ্যের পেছনে দায়ী মূলত দুর্গাপুর উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সাদ্দাম আকুঞ্জি এবং উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক সাইফুল ইসলাম। তাদের মদদেই পুরো উপজেলায় ছড়িয়ে পড়েছে মাদকের বিস্তার। গত ৯ মার্চ উপজেলা ছাত্রলীগ কিশোর গ্যাং প্রতিরোধে শীর্ষক করণীয় সম্পর্কে একটি ওয়ার্কশপের আয়োজন করে। সেখানে নেত্রকোণা-১ আসনের সংসদ সদস্য মোশতাক আহমেদ রুহী উপস্থিত থেকে মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি অনুসরণ করার জন্য সকল নেতাকর্মীকে নির্দেশ দিয়েছেন।

ওই কর্মসূচির পর থেকে মাদকের বিরুদ্ধে তিনি বেশকিছু দৃশ্যমান পদক্ষেপ গ্রহণ করেছেন। তবে যারা মাদক ব্যবসা, চাঁদাবাজি, সন্ত্রাসী কর্মকাণ্ডের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত তারা এখনও ধরাছোঁয়ার বাইরে রয়েছেন। অভিযুক্ত দুই ব্যক্তি এখনও বহাল তবিয়তে মাদক ব্যবসা করে শূন্য থেকে কোটিপতি বনে গেছেন। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা সময়ের দাবি।

এই ছাত্রলীগ নেতা আরও বলেন, সাদ্দাম আকঞ্জি সোমেশ্বরী নদী থেকে বালুর ডাইভারশন জোরপূর্বকভাবে দখল নিয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছেন। সীমান্ত চোরাচালান থেকে শুরু করে মাদক ব্যবসার রমরমা বাণিজ্য ও একটি শক্তিশালী সিন্ডিকেট গড়ে তোলেন। বিভিন্ন সরকারি কর্মকর্তা-কর্মচারী নাজেহাল হয়েছেন হরহামেশাই। কেউ ভয়ে প্রতিবাদ করতে সাহস পাননি। মুখ খুললেই লাঠিয়াল বাহিনী আক্রমণ শুরু করে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, উপজেলা ছাত্রলীগের যুগ্ম-আহ্বায়ক ইবনে মাসুদ, রাকিব রনি, মঈন ইবনে সাঈদ সৌরভ, শামসুল হক সানি। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা