× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রূপগঞ্জে ব্যবসায়ী আমাল হত্যার ঘটনায় ছয়জনের যাবজ্জীবন

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ২৫ মার্চ ২০২৪ ১২:২৬ পিএম

আপডেট : ২৫ মার্চ ২০২৪ ১২:৫০ পিএম

রবিবার দণ্ডিত চার আসামিকে আদালতে নেওয়া হচ্ছে। ছবি : সংগৃহীত

রবিবার দণ্ডিত চার আসামিকে আদালতে নেওয়া হচ্ছে। ছবি : সংগৃহীত

নারায়ণগঞ্জের রূপগঞ্জে জমি ব্যবসা নিয়ে বিরোধের জেরে আমাল হোসেন নামের এক ব্যক্তিকে হত্যার ঘটনায় ছয়জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। 

রবিবার (২৪ মার্চ) অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা এ রায় ঘোষণা করেন।

একই সঙ্গে দণ্ডিত প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড প্রদান করেছেন আদালত। রায় ঘোষণার সময়ে আদালতে চারজন উপস্থিত ছিল। বাকি দুজন পলাতক ছিল। 

দণ্ডিতরা হলেন রূপগঞ্জের গুতিয়ার এলাকার মো. মনরুদ্দিনের ছেলে মো. মাহবুব রহমান, খোরশেদ আলমের ছেলে মো. সবুজ মিয়া ও মো. শরীফ মিয়া, মো. জুলহাস ওরফে দোলার ছেলে মো. পারভেজ, শহীদুল্লাহর মো. আসাদুল্লাহ এবং হালিমের ছেলে মো. সাদ্দাম হোসেন। তাদের মধ্যে মো. শরীফ মিয়া ও মো. সাদ্দাম হোসেন ছাড়া বাকিরা আদালতে উপস্থিত ছিল।  

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০১৪ সালের ২৪ জুন রূপগঞ্জ থানায় দায়ের করা মামলায় ছয়জনের বিরুদ্ধে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তাদের মধ্যে দুজন পলাতক ছিল এবং বাকিরা আদালতে উপস্থিত ছিল। 

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. আব্দুর রহিম বলেন, নারায়ণগঞ্জের রূপগঞ্জের গুতিয়াব নামাপাড়া এলাকার মৃত ওয়াজ উদ্দিনের বড় ছেলে আমাল হোসেন জমির ব্যবসা করতেন। জমি বিক্রয়ের শর্তে দণ্ডপ্রাপ্তদের মধ্যে মাহবুব রহমানের কাছ থেকে ৬০ হাজার টাকা বায়না গ্রহণ করেছিলেন। কিন্তু নির্দিষ্ট সময়ের মধ্যে মাহবুব জমির বাকি টাকা দিতে না পারায় আমাল হোসেন বায়না টাকা ফেরত দেবেন বলে আশ্বস্ত করেন। 

তিনি আরও বলেন, এ নিয়ে তাদের মধ্যে বিরোধ চলছিল। এ অবস্থায় ২০১৪ সালের ২৪ জুন মাহবুবসহ অন্য দণ্ডপ্রাপ্তরা আমাল হোসেনের বাড়িতে গিয়ে তাকে মারধর করে কুপিয়ে হত্যা করে। পরে এ ঘটনায় আমাল হোসেনের মা ছমিরন বেগম থানায় মামলা করেন। আদালত সে মামলায় সাতজনে স্বাক্ষ্যগ্রহণের ভিত্তিতে বিচার কার্যক্রম শেষে এ রায় ঘোষণা করেছেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা