× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মানিকগঞ্জে কাঠপট্টিতে আগুন, অর্ধকোটি টাকার ক্ষয়ক্ষতি

মানিকগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ২৫ মার্চ ২০২৪ ১৩:১৮ পিএম

আপডেট : ২৫ মার্চ ২০২৪ ১৫:০৩ পিএম

আগুন নেভানোর পর ঘটনাস্থলে দোকান মালিকদের সঙ্গে ভিড় জমায় উৎসুক জনতা। প্রবা ফটো

আগুন নেভানোর পর ঘটনাস্থলে দোকান মালিকদের সঙ্গে ভিড় জমায় উৎসুক জনতা। প্রবা ফটো

মানিকগঞ্জের আরিচায় শতবর্ষী কাঠপট্টিতে আগুনে পুড়ে গেছে ১৫টি দোকান। এতে অন্তত অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ব্যবসায়ীদের। 

রবিবার (২৪ মার্চ) রাত সাড়ে ৩টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ৩টি ইউনিট ২ ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

ফায়ার সার্ভিস জানায়, সোমবার ভোর ৪টার দিকে একটি কাঠের ফার্নিচারের দোকানে আগুন লাগে। ধীরে ধীরে সেই আগুন অন্য দোকানে ছড়িয়ে পড়ে। এতে করে সেখানে থাকা ছোট-বড় ১৫টি ফার্নিচারের দোকান, একটি সমিল ও  একটি বাড়ি সম্পূর্ণ পুড়ে যায়। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে।

কিন্তু আগুনে অন্তত কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেছেন ব্যবসায়ীরা। 

ক্ষতিগ্রস্ত ব্যবসায়ী আল-আমিন মৃধা জানান, গত ১০-১২ বছর আগে এনজিও থেকে ঋণ নিয়ে আরিচার শতবর্ষী কাঠ পট্টিতে কাঠের আসবাবপত্রের ব্যবসা শুরু করেন। এই পট্টির মধ্যে তার দোকান ছিল সবচেয়ে বড়। দোকানে প্রায় ১০ লাখ টাকার আসবাবপত্র ছিল। কিন্তু অগ্নিকাণ্ডে সব পুড়ে গেছে। অগ্নিকাণ্ডে তার অন্তত ১০-১২ লাখ টাকার ক্ষতি হয়েছে।

আরেক ব্যবসায়ী মনোরঞ্জন সূত্রধর জানান, ঋণ নিয়ে ৩০-৩৫ বছর আগে কাঠের আসবাবপত্রের ব্যবসা শুরু করেন তিনি। ঈদকে কেন্দ্র করে বেশকিছু আসবাবপত্রের অর্ডার নিয়েছিলেন। এসব আসবাবপত্র আজকে ডেলিভারি দেওয়ার কথা ছিল। কিন্তু আগুনের লেলিহান শিখায় তার সব স্বপ্ন পুড়ে ছাই হয়ে গেছে।  

শিবালয় উপজেলা ফায়ার সার্ভিসের ওয়্যারহাউস ইন্সপেক্টর মো. নাদির হোসেন জানান, আমরা ভোর ৪টার দিকে সংবাদ পাই আরিচা বন্দর এলাকায় কাঠপট্টিতে আগুন লাগে। সঙ্গে সঙ্গে দুটি ইউনিট নিয়ে আমরা কাজ শুরু করি। পরে ঘিওরের আরও একটি ইউনিট ঘটনাস্থলে আসে। তার আগেই আমরা আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হই। ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিটের কারণে আগুন লাগতে পারে। এতে প্রায় অর্ধকোটি টাকার ক্ষতি হয়েছে। তদন্ত শেষে বিস্তারিত ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যাবে।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা