× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

পার্বতীপুরে যথাযোগ্য মর্যাদায় স্বাধীনতা দিবস উদযাপন

পার্বতীপুর (দিনাজপুর) প্রতিবেদক

প্রকাশ : ২৬ মার্চ ২০২৪ ১৫:৩৪ পিএম

আপডেট : ২৬ মার্চ ২০২৪ ১৬:২৭ পিএম

মঙ্গলবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে পার্বতীপুরে ৫৪তম স্বাধীনতা ও জাতীয় দিবসের কার্যক্রম শুরু হয়। প্রবা ফটো

মঙ্গলবার সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে পার্বতীপুরে ৫৪তম স্বাধীনতা ও জাতীয় দিবসের কার্যক্রম শুরু হয়। প্রবা ফটো

দিনাজপুরের পার্বতীপুরে যথাযোগ্য মর্যাদায় ৫৪তম স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপিত হয়েছে। 

মঙ্গলবার (২৬ মার্চ) সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে ৫৪তম স্বাধীনতা ও জাতীয় সূচনায় স্থানীয় শহীদ মিনার, গণকবর ও মুক্তিযোদ্ধা কমপ্লেক্সের বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। 

পুষ্পস্তবক অর্পণ শেষে পার্বতীপুরের কেন্দ্রীয় স্টেডিয়ামে কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়। কুচকাওয়াজে বিভিন্ন প্রতিষ্ঠান ও সংস্থার পক্ষ থেকে সালাম গ্রহণ করেন উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ হাফিজুল ইসলাম প্রামাণিক, উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাতেমা খাতুন, মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) চিত্তরঞ্জন রায় ও রেলওয়ে থানার ওসি সাকিউল আজম।

এরপর অতিথিবৃন্দ নির্ধারিত আসনে বসে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও সংস্থার প্রদর্শনী উপভোগ করেন। শেষে নানা প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ। 

এরপর উপজেলা মুক্তিযোদ্ধা কমপ্লেক্সে স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষে বীর মুক্তিযোদ্ধা ও তার পরিবারবর্গকে সংবর্ধনা প্রদান করা হয়। 

সংবর্ধনা প্রদান শেষে উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডের প্রশাসক উপজেলা নির্বাহী অফিসার ফাতেমা খাতুনের সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন উপজেলা চেয়ারম্যান আলহাজ হাফিজুল ইসলাম প্রামাণিক। বিশেষ অতিথির বক্তব্য দেন, পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন। 

আলোচনা শেষে উপজেলা মুক্তিযোদ্ধা প্রশাসক ফাতেমা খাতুন উপস্থিত সব মুক্তিযোদ্ধা ও মুক্তিযোদ্ধা পরিবারবর্গের হাতে একটি উপহারের প্যাকেট ও ইফতারসামগ্রী তুলে দেন। 

অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার রিয়াজ মাহমুদ। 

এর আগে স্টেডিয়ামের কুচকাওয়াজ অনুষ্ঠানে পার্বতীপুরে কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকদের উপজেলা প্রশাসনের পক্ষ থেকে স্বাধীনতার বিশেষ উপহারসামগ্রী প্রদান করা হয়।  

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা