× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

দুর্গাপুরে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদ্‌যাপন

দুর্গাপুর (নেত্রকোণা) প্রতিবেদক

প্রকাশ : ২৭ মার্চ ২০২৪ ০৮:৪৩ এএম

আপডেট : ২৭ মার্চ ২০২৪ ১১:০১ এএম

নেত্রকোণার দুর্গাপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপিত। প্রবা ফটো

নেত্রকোণার দুর্গাপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপিত। প্রবা ফটো

নেত্রকোণার দুর্গাপুরে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্‌যাপিত হয়েছে। মঙ্গলবার (২৬ মার্চ) দিনভর উপজেলা প্রশাসনের উদ্যোগে ছিল নানা আয়োজন।

সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে উপজেলা পরিষদ চত্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ  করে  উপজেলা প্রশাসন। এরপর বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠন, বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানসহ  রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদন করেন।

সকাল ৯টায় সুসং সরকারি মহাবিদ্যালয় মাঠে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পাতাকা উত্তোলন করা হয়। এ সময় মুক্তিযোদ্ধাদের ফুলেল শুভেচ্ছায় বরণ করে নেওয়া হয়। পরে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের অংশগ্রহণে কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নেত্রকোণা-১ আসনের সংসদ সদস্য মোশতাক আহমেদ রুহী। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি গভীর শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, ‘দুর্গাপুর-কলমাকান্দায় কিছু কাজ করতে চাই। এখানে সন্ত্রাসী, মাদকাসক্ত ও কিশোর গ্যাংয়ের ঠাঁই হবে না। এগুলো নির্মূল করতে সবার সহযোগিতা চাই।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এম রকিবুল হাসান অনুষ্ঠানে সভাপত্বি করেন। সঞ্চালনা করেন উপজেলা একাডেমিক সুপারভাইজার মুহাম্মদ নাসির উদ্দিন ও সাংবাদিক ধনেশ পত্রনবীশ।

উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান পারভীন আক্তার, সাবেক চেয়ারম্যান এমদাদুল হক খান, পৌর মেয়র মাওলানা আবদুস সালাম, সাবেক মেয়র শ ম জয়নাল আবেদীন, বীর মুক্তিযোদ্ধা সোহরাব হোসেন তালুকদার, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. মোস্তাফিজুর রহমান, দুর্গাপুর সার্কেলের এএসপি মো. আক্কাছ আলী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ওসমান গণি তালুকদার, সাধারণ সম্পাদক সফিকুল ইসলাম সফিক, দুর্গাপুর থানার ওসি উত্তম চন্দ্র দেবসহ স্থানীয় জনপ্রতিনিধি ও গণ্যমান্য ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা