× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কাপাসিয়ায় গরুচোর সন্দেহে দুই ব্যক্তিকে পিটিয়ে হত্যা

শ্রীপুর (গাজীপুর) প্রতিবেদক

প্রকাশ : ২৯ মার্চ ২০২৪ ১২:২৬ পিএম

আপডেট : ২৯ মার্চ ২০২৪ ১৫:২৪ পিএম

মারধরের পর গুরুতর আহত যুবককে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছে গ্রামবাসী। প্রবা ফটো

মারধরের পর গুরুতর আহত যুবককে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছে গ্রামবাসী। প্রবা ফটো

গাজীপুরের কাপাসিয়ায় গরুচোর সন্দেহে গ্রামবাসী দুই ব্যক্তিকে পিটিয়ে হত্যা করেছে। বৃহস্পতিবার (২৮ মার্চ) দিবাগত রাত ২টার দিকে উপজেলার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রাম ও বড়িবাড়ি গ্রামে তাদের হত্যা করা হয়। 

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর মিয়া প্রতিদিনের বাংলাদেশকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তাৎক্ষণিক ভুক্তভোগীদের পরিচয় জানা যায়নি। ঘটনার ভিডিও ইতোমধ্যে সমাজমাধ্যমে ছড়িয়ে পড়েছে।

ভিডিওতে দেখা গেছে, নীল রঙের প্যান্ট-শার্ট পরিহিত এক যুবক গুরুতর আহত ও রক্তাক্ত অবস্থায় মাটিতে বসে আছে। চারপাশে উত্তেজিত মানুষজন তাকে গালাগাল করছে। তাদের অনেকের হাতে লাঠি। এ সময় আহত ওই যুবককে জেরাও করা হচ্ছে। একজনকে বলতে শোনা যায়, সত্যি কথা বল। তোর সঙ্গের একজনকে মেরে ফেলা হয়েছে। মরার আগে সত্যি কথা বল।

আরেকজনকে বলতে শোনা যায়, গরু কি তোর বাপের টাকায় কেনা? উত্তেজিত আরেক ব্যক্তির ‘কেন এসেছে’ এমন প্রশ্নে যুবক জানায়, এখানে নদীর পাড়ে কারও সঙ্গে মারামারি করার জন্য তাকে আনা হয়েছে। তার নাম কী এমন প্রশ্নে যুবক জানায়, তার নাম হৃদয়। এ সময় ওই যুবক নিজেকে চোর নয়, এমন প্রমাণের জন্য একজন মেম্বারের নামও বলেছে। উপস্থিত জনতার চিল্লাচিল্লির শব্দে মেম্বারের নাম স্পষ্ট বোঝা যায়নি। অন্য একটি ভিডিওতে উত্তেজিত জনতা ওই যুবককে লাঠি দিয়ে বেদম পেটাচ্ছে এমন দৃশ্য দেখা যায়।

স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাত ২টার দিকে সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামের এক কৃষকের বাড়িতে অজ্ঞাত পরিচয়ের কিছু লোক গরু চুরির উদ্দেশ্যে প্রবেশ করে। কৃষক টের পেয়ে চিৎকার শুরু করেন। তার চিৎকারে এলাকাবাসী জড়ো হয়। পরে তারা ঘটনাস্থলে একজনকে ধরে মারধর করলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। এ সময় অন্য একজন দৌড়ে পাশের বড়িবাড়ি গ্রামে ধান ক্ষেতে গিয়ে লুকিয়ে থাকে। পরে উত্তেজিত এলাকাবাসী তাকে ধান ক্ষেত থেকে খুঁজে বের করে এনে মারধর করে। সেও ঘটনাস্থলে মারা যায়।

সিংহশ্রী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আনোয়ার পারভেজ বলেন, ‘সম্প্রতি গ্রামে গরু চুরি বেড়ে গেছে। সাধারণ মানুষ ও কৃষক তাদের গরু গোয়ালঘরে রেখে রাতে ঘুমাতে পারছে না। গরু চুরি রোধে এলাকাবাসী মিলিত হয়ে পাহারা বসিয়েছিল। চোরের দল পিকআপ নিয়ে এসে কৃষকের গরু চুরি করে নিয়ে যায়। গ্রামবাসীর সন্দেহ হলে দুই গরুচোরকে মারধর করে। খবর পেয়ে আমি ঘটনাস্থলে যাই।‘

সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওর বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, ‘আমি ভিডিওটি দেখিনি। একজনকে পিটিয়ে মারার পর আরেকজন তার পরিচয় দেওয়ার চেষ্টা করেছে। প্রতিদিনই গ্রামে কোনো না কোনো কৃষকের বাড়িতে গরু চুরি হচ্ছে। সম্প্রতি গরু চুরির নিয়ে গ্রামবাসী ক্ষিপ্ত।’

কাপাসিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর মিয়া জানান, কাপাসিয়ার সিংহশ্রী ইউনিয়নের নামিলা গ্রামের মোসলেমের বাড়িতে গরু চুরি করতে গেলে টের পেয়ে এলাকাবাসী দুজনকে আটক করে মারধর করে। খবর পেয়ে পুলিশ তাদের উদ্ধার করে কাপাসিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। মৃতদেহ ময়নাতদন্তের জন্য গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা