× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

লালমনিরহাট সীমান্তে আবারও বিএসএফের গুলিতে বাংলাদেশি নিহত

লালমনিরহাট প্রতিবেদক

প্রকাশ : ৩০ মার্চ ২০২৪ ১৩:২৫ পিএম

আপডেট : ৩০ মার্চ ২০২৪ ১৬:২৫ পিএম

ফাইল ফটো

ফাইল ফটো

লালমনিরহাট সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে আবারও বাংলাদেশি নিহত হয়েছে। এ সময় আরও দুই বাংলাদেশি গুরুতর আহত হওয়ার খবর পাওয়া গেছে।

শুক্রবার (২৯ মার্চ) রাত ১টার দিকে কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের উত্তর বালাপাড়া সীমান্তে ৯১৩ পিলারের কাছে এ ঘটনা ঘটে। 

নিহতরে নাম মুরুলী চন্দ্র বর্মণ। তিনি কালীগঞ্জ উপজেলার চন্দ্রপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের উত্তর বালাপাড়া এলাকার সুশীল চন্দ্র বর্মণের ছেলে। আহতরা হলেন একই ইউনিয়নের চন্দ্রপুর এলাকার মো. নুর ইসলামের ছেলে লিটন মিয়া ও একই এলাকার মো. আজিমুদ্দিন ওরফে আজিমুলের ছেলে মিজানুর রহমান।

শনিবার সকালে লালমনিরহাট-১৫ বিজিবি ব্যাটালিয়নের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন।    

স্থানীয়দের বরাতে তিনি জানান, শুক্রবার রাতে ৯১৩ নম্বর পিলারের কাছে ভারতীয় একদল গরু ব্যবসায়ীর সহযোগিতায় বাংলাদেশি ১০/১৫ জন ব্যক্তি ভারত থেকে গরু পাচার করে আনার চেষ্টা করলে বিএসএফ চিত্রাকোট ক্যাম্পের সদস্যরা কয়েক রাউন্ড গুলি ছোড়ে। এতে তিনজন বাংলাদেশি গুলিবিদ্ধ হন। পরে দলের বাকি সদস্যরা গুলিবিদ্ধদের উদ্ধার করে রংপুরে চিকিৎসার জন্য নিয়ে যায়। সেখানে মুরুলীর মৃত্যু হলে মরদেহ নিয়ে ফেরার পথে কাকিনা-মহিপুর সড়কের সিরাজুল মার্কেটের সামনে কালীগঞ্জ থানা পুলিশ মরদেহ হেফাজতে নিয়ে সুরতহাল প্রতিবেদন করে লালমনিরহাট সদর হাসপাতালের মর্গে পাঠায়।    

কর্নেল মোফাজ্জল হোসেন আকন্দ বলেন, ‘বিএসএফের গুলিতে নিহত ও আহতের ঘটনায় ভারতীয় ৭৫-বিএসএফ ব্যাটালিয়নের সংশ্লিষ্ট কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ চলছে। পতাকা বৈঠকের আহ্বান জানিয়ে বিএসএফকে এ ঘটনায় কড়াপ্রতিবাদপত্র পাঠানো হয়েছে।’

তিনি আরও বলেন, ‘সীমান্ত এলাকার চোরাকারবারি চক্র ঈদুল ফিতরকে সামনে রেখে গরু পাচারের কাজে জড়াচ্ছে। সীমান্তে চোরাকারবারি বন্ধে স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধিদের সঙ্গে আলোচনা করে সাধারণ মানুষের মাঝে সচেতনতা বৃদ্ধির বিষয়ে প্রয়োজনী ব্যবস্থা নেওয়া হবে।’

কালীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. ইমতিয়াজ কবীর প্রতিদিনের বাংলাদেশকে বলেন, ‘সীমান্ত এলাকায় গুলিবিদ্ধ হয়ে মারা যাওয়া মুরুলী চন্দ্র বর্মণের মরদেহ আমরা উদ্ধার করে থানা-হেফাজতে নিয়েছি। তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’

এর আগে সোমবার (২৫ মার্চ) রাত ৩টার দিকে আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দীঘলটারী সীমান্তের মেইন পিলার ৯২৩ নম্বর পিলার এলাকায় বিএসএফের গুলিতে গুরুতর আহত লিটন মিয়া নামে এক বাংলাদেশি ভারতের কুচবিহার এমজেএম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ২৬ মার্চ রাত ১০টার দিকে মারা যান। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা