× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

টাকার জন্য শিকল দিয়ে বেঁধে ‘নির্যাতন’

যশোর প্রতিবেদক

প্রকাশ : ৩১ মার্চ ২০২৪ ১৭:১৬ পিএম

আপডেট : ৩১ মার্চ ২০২৪ ১৭:৫৬ পিএম

নির্যাতনের ‘শিকার’ ট্রাকচালক বিল্লাল হোসেন। প্রবা ফটো

নির্যাতনের ‘শিকার’ ট্রাকচালক বিল্লাল হোসেন। প্রবা ফটো

পাওনা টাকা আদায় করতে এক ট্রাকচালককে শিকল দিয়ে বেঁধে মারধরের অভিযোগে মামলা হয়েছে। টাকা পরিশোধ করতে না পারায় দুই দিন তার ওপর এভাবে নির্যাতন চালানো হয়। ঘটনাটি ঘটেছে যশোর সদর উপজেলার রাজারহাট রামনগরের বাংলাদেশ ট্রান্সপোর্টে। সেখানে কেশবপুর উপজেলার হাবাসপোল গ্রামের ট্রাকচালক বিল্লাল হোসেন নির্যাতনের শিকার হন।

বিল্লাল হোসেন প্রতিষ্ঠানের ম্যানেজার সুমন ও প্রতিষ্ঠানের মালিক শাহীনের বিরুদ্ধে যশোর কোতোয়ালি থানায় মামলা করেছেন।

মামলায় উল্লেখ করা হয়, ছয় মাস ধরে শাহীনের একটি ট্রাক বিল্লাল চালায়। ২৬ মার্চ তিনি ও তার হেলপার সাগর খালি ট্রাক নিয়ে পটুয়াখালী যাওয়ার পথে উজিরপুরে দুর্ঘটনার শিকার হন। এ সময়ে তার হেলপার মারাত্মক আহত হন। সাগরকে তিনি খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করেন। এরপর তিনি মালিককে জানিয়ে কেশবপুরে আসেন। ২৮ মার্চ সকালে সুমন তাকে দুর্ঘটনায় কবলিত ট্রাক আনতে যাওয়ার কথা বলে ডেকে আনে। এরপর তিনি পাওনা টাকার হিসাব করেন। এ সময় ৫৩ হাজার টাকা পরিশোধও করেন বিল্লাল। কিন্তু বাকি ২০ হাজার টাকার জন্য তাকে শিকল দিয়ে বেঁধে দুই দিন ধরে নির্যাতন চালানো হয়। ২৯ মার্চ রাত সাড়ে ৭টার দিকে যশোর জেলা পরিবহন সংস্থা শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক সেলিম রেজা মিঠুকে কৌশলে মোবাইল ফোনের মাধ্যমে বিল্লাল বিষয়টি জানান। পরে শ্রমিক নেতা ও কোতোয়ালি থানা পুলিশের সহযোগিতায় বিল্লালকে উদ্ধার করা হয়।

এ বিষয়ে সেলিম রেজা মিঠু বলেন, বিল্লালকে তারা পানি পর্যন্ত খেতে দেয়নি। তারা তাকে বেধড়ক মারধর করেছে। এ বিষয়ে অপরাধীদের দ্রুত আটক ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।

এদিকে খবর পেয়ে রাতেই কোতোয়ালি থানায় হাজির হন শ্রমিক নেতা মোর্তজা হোসেন, হারুন অর রশিদ ফুলু, ষষ্টি দত্ত, আবু হাসান, লবিন, মিন্টু গাজীসহ অনেকেই। ওসির সঙ্গে বৈঠক শেষে রাতেই মামলা রেকর্ড করা হয়।

মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এসআই হেলাল সরদার বলেন, ‘আসামিদের ধরতে পুলিশ অভিযানে নেমেছে। দ্রুত নির্যাতনকারীদের গ্রেপ্তার করা হবে।’

সম্প্রতি সময়ে যশোর শহরের লোন অফিসপাড়ায় বিএনপি নেতা রফিকুল ইসলাম চৌধুরী মুল্লুক চাঁদের চালের আড়তে পাওনা টাকা আদায় করতে এক ইঞ্জিনিয়ারকে আটকে রেখে নির্যাতন করে হত্যা করা হয়। বিষয়টি নিয়ে জেলায় ব্যাপক সমালোচনার ঝড় ওঠে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা