× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ফাঁকা বাড়িতে ছাত্রীকে ‘ধর্ষণ’ কলেজ শিক্ষকের

চাঁপাইনবাবগঞ্জ প্রতিবেদক

প্রকাশ : ০২ এপ্রিল ২০২৪ ২৩:৪৪ পিএম

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪ ০০:১০ এএম

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

চাঁপাইনবাবগঞ্জের নবাবগঞ্জ সরকারি কলেজের এক সহযোগী অধ্যাপকের বিরুদ্ধে ছাত্রীকে ধর্ষণ ও প্রাণনাশের হুমকি দেওয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় অভিযুক্ত শিক্ষককের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে মানববন্ধন করেছে কলেজ শাখা ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা। লিখিত অভিযোগ পাওয়ার পর তদন্ত কমিটি গঠন করেছে কলেজ কর্তৃপক্ষ।

মঙ্গলবার (২ এপ্রিল) দুপুরে কলেজের শিক্ষক পরিষদের জরুরি সভায় ওই কমিটি গঠন করা হয়। কমিটির আহ্বায়ক ও রসায়ন বিভাগের বিভাগীয় প্রধান ড. আব্দুর রউফ বলেন, তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটিকে আগামী তিন কার্য দিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দিয়েছে কলেজকর্তৃপক্ষ। তদন্তে যা পাওয়া যাবে, কলেজ কর্তৃপক্ষকে সে অনুযায়ী ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হবে।

লিখিত অভিযোগে দাবি করা হয়েছে, কৌশলে মেয়েটিকে নিজ বাড়িতে ডেকে নিয়ে ধর্ষণ করেন নবাবগঞ্জ সরকারি কলেজের হিসাব বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক আব্দুল খালেক চৌধুরী ডলার। এরপর বিভিন্ন সময়ে দফায় দফায় ব্ল্যাকমেইল করে করা হয় নির্যাতন। বিয়ের আশ্বাস দিয়ে বারবার প্রস্তাব দেন শারীরিক সম্পর্কের। রাজি না হয়ে ঘটনা প্রকাশের হুঁশিয়ারি দিলে দেওয়া হয় প্রাণনাশের হুমকি।

‘ধর্ষণের শিকার’ হওয়ার কথা জানিয়ে 
গত রবিবার আত্নহত্যার হুমকি দিয়ে নিজের ফেসবুক আইডি থেকে স্ট্যাটাসও দেন ওই কলেজছাত্রী। তার দাবি, এসব ঘটনার ধামাচাপা দিতে নগদ তিন লাখ টাকা দিয়ে লোক পাঠিয়েছিলেন ওই শিক্ষক। তাতেও রাজি না হওয়ায় প্রাণনাশের হুমকি ও ভয়ভীতি দেখানো হচ্ছে তাদেরকে।

কলেজছাত্রী বলেন, ‘২০২২ সালে তিনি প্রথম আমাকে ধর্ষণ করেন। এ সময় বিষয়টি চেপে রাখতে হত্যার হুমকি দেন। সেই সঙ্গে পরীক্ষায় ফেল করিয়ে দেওয়ার কথা বলেন।’ 

কলেজছাত্রী আরও বলেন, ‘আমি যখন ক্লাসে যেতাম তখন তিনি কলেজের পিয়নের মাধ্যমে ডেকে পাঠাতেন। এরপর আমার ফোন নিয়ে ক্লাসে চলে যেতে বলতেন। তারপর দেখতাম, আমার ফোন থেকে তার সঙ্গের চ্যাট (আলাপ) ও কল রেকর্ড মুছে দিয়েছেন।’   

এ ঘটনায় কলেজে মঙ্গলবার দুপুরে কলেজ শাখা ছাত্রলীগ ও সাধারণ শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন। এ সময় দ্রুত সময়ের মধ্যে তদন্ত করে অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবি জানানো হয়। এমনকি ২৪ ঘণ্টার মধ্যে ব্যবস্থা না নিলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি আসে কর্মসূচি থেকে।  

এ বিষয়ে, ক্যামেরার সামনে কথা বলতে নারাজ কলেজ শিক্ষক আব্দুল খালেক চৌধুরী। ফোনে তিনি জানান, তার বিরুদ্ধে এসব ষড়যন্ত্র চলছে। আমাকে বির্তকিত ও এখান থেকে চাকুরিচ্যুত করতে একটি কুচক্রী মহল কাজ করছে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা