× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

গাজীপুরে প্রশিক্ষণ শেষে বিনামূল্যে ল্যাপটপ পেলেন ৮০ জন নারী

গাজীপুর প্রতিবেদক

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪ ১৩:৫৩ পিএম

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪ ১৪:১৫ পিএম

গাজীপুরে প্রশিক্ষণ শেষে বিনামূল্যে  ৮০ জন নারীকে ল্যাপটপ দেওয়া হয়েছে। প্রবা ফটো

গাজীপুরে প্রশিক্ষণ শেষে বিনামূল্যে ৮০ জন নারীকে ল্যাপটপ দেওয়া হয়েছে। প্রবা ফটো

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় হার পাওয়ার প্রকল্পের মাধ্যমে প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন বৃদ্ধির প্রশিক্ষণ শেষে ৮০ জন নারীকে বিনামূল্যে ল্যাপটপ দেওয়া হয়েছে। 

বুধবার (৩ এপ্রিল) বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুর জেলা প্রশাসক কার্যালয়ের ভাওয়াল সম্মেলন কক্ষে এ ল্যাপটপ বিতরণ অনুষ্ঠিত হয়। 

গাজীপুর জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ শফিকুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন গাজীপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা ফয়সাল হক, উপজেলা আইসিটি প্রধান ইমাম মেহেদী। এ সময় মোট ৮০ জন প্রশিক্ষণার্থীকে ল্যাপটপ তুলে দেওয়া হয়। ডিজিকন টেকনোলজিস লিমিটেড প্রশিক্ষণার্থীদের ল্যাপটপ বিতরণে সহায়তা করে।

হার পাওয়ার প্রকল্পের প্রশিক্ষণপ্রাপ্ত নারী দেবীকা সরকার বলেন, ‘অনলাইনের মাধ্যমে বিজ্ঞপ্তি দেখে আবেদন করি। এরপর ভাইবা দিয়ে পাঁচ মাসের প্রশিক্ষণ শেষে আজ আমাদের ৮০ জনকে বিনামূল্যে ল্যাপটপ দেওয়া হলো। আমাদের কম্পিউটার বেসিক থেকে শুরু করে যাবতীয় কাজ শেখানো হয়েছে। এমনকি নষ্ট হলে প্রাথমিকভাবে ঠিক করাও শিখিয়েছে। আমাদের মধ্যে অনেকেরই ল্যাপটপ কেনার সামর্থ নেই, এটির মাধ্যমে আমাদের শিখনীয় কাজগুলো চর্চায় থাকবে এবং আইসিসটি সেক্টরের মাধ্যমে আমরা স্বাবলম্বী হতে পারব। 

গাজীপুরের জেলা প্রশাসক আবুল ফাতে মোহাম্মদ সফিকুল ইসলাম বলেন, ‘তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের সরাসরি নির্দেশনায় নারীদের কর্মক্ষম ও দক্ষ করে গড়ে তুলতে এ প্রশিক্ষণ ও ল্যাপটপ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। নারীদের স্বাবলম্বী হতে সাহায্য করবে। নারীর ক্ষমতায়ন বাড়বে। আমি চাইব, এই ল্যাপটপের সঠিক ব্যবহার আপনারা করবেন। নিজেকে স্বাবলম্বী এবং দেশকে শক্তিশালী করতে লড়ে যাবেন।’

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা