× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

কুষ্টিয়ায় এজেন্ট ব্যাংকিংয়ের ভল্ট ভেঙে রহস্যজনক চুরি

কুষ্টিয়া প্রতিবেদক

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪ ১৫:৩৭ পিএম

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪ ২০:২২ পিএম

কুষ্টিয়ার কুমারখালীতে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা। প্রবা ফটো

কুষ্টিয়ার কুমারখালীতে ইসলামী ব্যাংকের এজেন্ট ব্যাংকিং শাখা। প্রবা ফটো

কুষ্টিয়ার কুমারখালীতে ইসলামী ব্যাংকের এক এজেন্ট ব্যাংকিং শাখায় জানালার গ্রিল ও ভল্টের তালা ভেঙে প্রায় ৫ লাখ ২৭ হাজার টাকা চুরির অভিযোগের খবর পাওয়া গেছে। ঘটনার সময় ব্যাংকের সিসিটিভির ডিভিআর খুলে নেওয়া হয়েছে বলে জানা গেছে। তবে পুলিশ বলছে বিষয়টি রহস্যজনক। ওই শাখার কোনো লোক এ চুরির সঙ্গে জড়িত আছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।

মঙ্গলবার (২ এপ্রিল)  রাতের কোনো একসময় উপজেলার নন্দলালপুর ইউনিয়নের আলাউদ্দিন নগর এলাকায় এ চুরির ঘটনা ঘটে। পরে বুধবার সকালে ব্যাংকে গিয়ে কর্মকর্তা-কর্মচারীরা বিষয়টি টের পান। ব্যাংকে গিয়ে তারা দেখেন, একটি জানালার গ্রিল কাটা। ভল্টের তালা ভাঙা, সিসিটিভির ডিভিআর নেই এবং আলমারির কাগজপত্র এলোমেলো।  

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আকিবুল ইসলাম প্রতিদিনের বাংলাদেশকে এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, চুরির ঘটনাটি রহস্যজনক মনে হচ্ছে। তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ঊর্ধ্বতন কর্মকর্তারাও ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এখনও লিখিত অভিযোগ পাওয়া যায়নি।

তিনি বলেন, ব্যাংকে ঢোকার থাই গ্লাসের লক অক্ষত রয়েছে। এ ছাড়া ভল্টের লকও অক্ষত দেখা গেছে। ব্যাংকের কোনো কর্মকর্তা বা কর্মচারী এ ঘটনার সঙ্গে জড়িত আছে কি না সেটি তদন্ত করে দেখা হচ্ছে।

ওই এজেন্ট ব্যাংকিং শাখার ইনচার্জ মো. শামসুল আলম জানান, তিনি সকাল ৯টার দিকে ব্যাংকে এসে দেখেন জানালার গ্রিল কাটা, ভল্টের তালা ভাঙা। ভল্টে রাখা ৫ লাখ ২৭ হাজার ৬৮৬ টাকা নেই। সিসিটিভির ডিভিআর নেই। আলমারি অগোছালো। তিনি বলেন, রাতের আঁধারে ব্যাংকে চুরির ঘটনা ঘটেছে। তিনি থানায় মামলা করবেন।


শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা