× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্টে ৬ জনের মৃত্যুর ঘটনায় তিন কর্মকর্তা বরখাস্ত, চাকরিচ্যুত ১

মৌলভীবাজার প্রতিবেদক

প্রকাশ : ০৩ এপ্রিল ২০২৪ ১৬:১৩ পিএম

আপডেট : ০৩ এপ্রিল ২০২৪ ১৬:১৭ পিএম

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছয়জন মারা গেছে। পুরোনো ফাইল ছবি

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ছয়জন মারা গেছে। পুরোনো ফাইল ছবি

মৌলভীবাজার জেলার জুড়ি উপজেলার গোয়ালবাড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ী গ্রামে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের ছয়জনের মৃত্যুর ঘটনায় দায়িত্বে অবহেলার দায়ে পল্লী বিদ্যুৎ সমিতির তিন কর্মকর্তাকে সাময়িক বরখাস্ত ও একজনকে চাকুরিচ্যুত করা হয়েছে।

বুধবার (৩ এপ্রিল) দুপুরে পল্লী বিদ্যুতের মৌলভীবাজার আঞ্চলিক কার্যালয়ের মহাব্যবস্থাপক এ বি এম মিজানুর রহমান প্রতিদিনের বাংলাদেশকে বিষয়টি নিশ্চিত করেছেন।

সাময়িক বরখাস্ত হওয়া কর্মকর্তারা হলেন, পূর্ব গোয়ালবাড়ী এলাকায় বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে থাকা পল্লী বিদ্যুতের বড়লেখা কার্যালয়ের উপমহাব্যবস্থাপক সোহেল রানা চৌধুরী, সহকারী মহাব্যবস্থাপক আশরাফুল হুদা ও জুড়ী কার্যালয়ের ইনচার্জ রেজাউল করিম তালুকদার। চাকরিচ্যুত কর্মচারী হলেন, শিক্ষানবিশ লাইনম্যান মো. আশিক মিয়া।

মৌপবিস সূত্র জানা গেছে, জুড়িতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের ছয়জনের মৃত্যুর কারণ অনুসন্ধানে বাংলাদেশ পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের (আরইবি) পক্ষ থেকে দুর্ঘটনার পরপরই পাঁচ সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। আরইবির প্রধান প্রকৌশলী বিশ্বনাথ শিকদারের নেতৃত্বে কমিটির সদস্যরা সরেজমিনে ঘটনাস্থল পরিদর্শন করে তিন কার্যদিবসের মধ্যে দায়িত্বে অবহেলাসহ নানা কারণ উল্লেখ করে সুপারিশসহ একটি তদন্ত প্রতিবেদন আরইবি চেয়ারম্যান বরাবরে দাখিল করেন। কমিটির সদস্যদের সুপারিশের প্রেক্ষিতে চার কর্মকর্তা-কর্মচারীর বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়। সাময়িক বরখাস্ত হওয়া মৌপবিসের বড়লেখা জোনাল কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক ইঞ্জিনিয়ার মো. সোহেল রানা চৌধুরীকে পল্লী বিদ্যুতায়ন বোর্ড সিলেটের তত্ত্বাবধায়ক প্রকৌশলীর দপ্তরে, সহকারী মহাব্যবস্থাপক আশরাফুল হুদকে পল্লী বিদ্যুতায়ন বোর্ড কুমিল্লার তত্ত্বাবধায়ক প্রকৌশলীর দপ্তরে এবং জুড়ী অভেযোগ কেন্দ্রের ইনচার্জ রেজাউল করিম তালুকদারকে পল্লী বিদ্যুতায়ন বোর্ড বরিশাল জোন তত্ত্বাবধায়ক প্রকৌশলীর দপ্তরে সংযুক্ত করা হয়েছে। পল্লী বিদ্যুতায়ন বোর্ডের (আরইবি) মানবসম্পদ বিভাগের পরিচালক একরামুল হাসানের সই করা এক চিঠিতে এ আদেশ জানানো হয়।

মৌলভীবাজার পল্লী বিদ্যুৎ সমিতির মহাব্যবস্থাপক এ বি এম মিজানুর রহমান বলেন, ‘একই পরিবারের ৬ জনের মর্মান্তিক মৃত্যুর ঘটনায় তদন্ত কমিটির সুপারিশের পরিপ্রেক্ষিতে দায়িত্ব ও কর্তব্যে অবহেলার দায়ে সমিতির বড়লেখা জোনাল কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপকসহ তিনজন কর্মকর্তাকে সাময়িকভাবে বরখাস্ত করে আরইবির সিলেট, কুমিল্লা ও বরিশাল তত্ত্বাবধায়ক প্রকৌশলীর দপ্তরে সংযুক্ত করা হয়েছে। আর চাকুরিচ্যুত করা হয়েছে এক অস্থায়ী শ্রমিককে। যাদের সাময়িক বরখাস্ত করা হয়েছে তারা হলেন- বড়লেখা জোনাল কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. সোহেল রানা চৌধুরী, সহকারী মহাব্যবস্থাপক আশরাফুল হুদা ও জুড়ী অভেযোগ কেন্দ্রের ইনচার্জ রেজাউল করিম তালুকদার।’

গত ২৬ মার্চ ভোর রাতে মৌলভীবাজারের জুড়ি উপজেলার গোয়ালবাড়ি ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি গ্রামের রহমত আলী নামের এক ব্যক্তির বাড়িতে টিনের চাউনী ও টিনের বেড়ার ঘর বানিয়ে বসবাসরত দিনমজুর বাকপ্রতিবন্ধী দিনমজুর ফয়জুর রহমারের ঘরের চালে ১১ হাজার ভোল্টের বিদ্যুৎ লাইন বজ্রপাতে ছিড়ে পড়ে। এতে পুরো ঘর বিদ্যুতায়িত হয়ে ওই পরিবারের পাঁচ সদস্য ফয়জুর রহমান, তার স্ত্রী শিরি বেগম, মেয়ে সামিয়া, সাবিনা এবং একমাত্র ছেলে সায়েম উদ্দিন ঘটনাস্থলেই মারা যান। পরের দিন ২৭ মার্চ এ ঘটনায় গুরুতর আহত ফয়জুর রহমানের অপর মেয়ে সোনিয়া চিকিৎসাধীন অবস্থায় রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে মারা যায়।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: protidinerbangladesh.pb@gmail.com

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: pbad2022@gmail.com

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: pbonlinead@gmail.com

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: pbcirculation@gmail.com

বিজ্ঞাপন মূল্য তালিকা