× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণা, চেক ও প্রবেশপত্রসহ গ্রেপ্তার ২

যশোর প্রতিবেদক

প্রকাশ : ০৫ এপ্রিল ২০২৪ ২০:১৬ পিএম

আপডেট : ০৫ এপ্রিল ২০২৪ ২০:৩৮ পিএম

প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ২। প্রবা ফটো

প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ২। প্রবা ফটো

যশোরে সরকারি চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে দুই প্রতারককে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ৩১০টি খালি নন-জুডিসিয়াল স্ট্যাম্প, ১০০টি ব্যাংক চেক ও ১৪৭টি প্রবেশপত্র জব্দ করা হয়।

শুক্রবার (৫ এপ্রিল) দুপুরে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় যশোর জেলা গোয়েন্দা শাখা।

এর আগে বৃহস্পতিবার বিকালে শ্যামল দাস নামে এক ভুক্তভোগী থানায় অভিযোগ করলে ওই রাতেই জেলার মনিরামপুরে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়। 

গ্রেপ্তাররা হলেন, মনিরামপুর পৌরসভার দূর্গাপুর গ্রামের বুলবুল আহমেদ বুলি ও হাকোবা গ্রামের পলাশ কুশারী। 

পুলিশ জানায়, সরকারি চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে প্রার্থীদের কাছ থেকে মোটা অংকের অর্থের চুক্তি করে ব্লাঙ্ক স্ট্যাম্পে স্বাক্ষর ও ব্লাঙ্ক চেক গ্রহণ করত তারা। স্বাভাবিক প্রক্রিয়ার চাকরি হলে কৌশলে জিম্মি করে চুক্তির সমুদয় টাকা আদায় করতেন। এভাবে দীর্ঘদিন ধরে যশোরসহ দেশের বিভিন্ন অঞ্চলে প্রতারণা করে আসছিলেন বুলবুল ও পলাশ। কেশবপুর উপজেলার মজিদপুর গ্রামের শ্যামল দাসের ছেলে সৌরভ কুমার দাস। ৮ ফেব্রুয়ারি বাংলাদেশ পুলিশ কনস্টেবল পদে যশোর জেলার প্রার্থী ছিলেন সৌরভ। চাকরি দেওয়ার প্রলোভন দেখিয়ে ১৩ লাখ টাকা চুক্তি করে ব্লাঙ্ক চেক ও স্ট্যাম্প গ্রহণ করে চক্রটি। এদিকে সৌরভ কুমারের চাকরি না হওয়ায় বিষয়টি জানাজানি হলে পুলিশ অভিযান চালিয়ে প্রতারক চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করে।

জেলা গোয়েন্দা পুলিশের অফিসার ইনচার্জ রুপণ কুমার সরকার বলেন, ‘কয়েকজন ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে তাদের গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ৩১০টি খালি নন-জুডিসিয়াল স্ট্যাম্প (বিভিন্ন ব্যক্তির স্বাক্ষর রয়েছে), ১০০টি ব্যাংক চেক ও ১৪৭টি প্রবেশপত্র জব্দ করা হয়েছে। এ বিষয়ে অধিকতর তদন্ত চালানো হচ্ছে। তাদের বিরুদ্ধে প্রতারণার মামলা দিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা