× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

উপহারের চাল নিয়ে আ.লীগের দুই গ্রুপের সংঘর্ষ, আহত ২

উলিপুর (কুড়িগ্রাম) প্রতিবেদক

প্রকাশ : ০৭ এপ্রিল ২০২৪ ২১:১০ পিএম

প্রবা ফটো

প্রবা ফটো

দুস্থদের মধ্যে বিতরণের জন্য প্রধানমন্ত্রীর উপহারের ১০ কেজি চালের ভাগাভাগি নিয়ে আওয়ামী লীগের দুই গ্রুপের নেতাকর্মীদের সংঘর্ষে দুজন আহত হয়েছেন। গতকাল রবিবার (৭ এপ্রিল) দুপুরে কুড়িগ্রামের উলিপুর উপজেলার দূর্গাপুর ইউনিয়নে পাঁচপীর ডিগ্রি কলেজ গেট সংলগ্ন এলাকায় এ সংঘর্ষ হয়। 

সংশ্লিষ্টরা জানান, পবিত্র ঈদ-উল-ফিতর উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসাবে এবার উলিপুর উপজেলার ১৩টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় ৮৬ হাজার ৯৬ জন দুস্থ নাগরিকের মাঝে বিতরণের জন্য প্রায় ৮৬১ মেট্রিক টন চাল বরাদ্দ করা হয়েছে। প্রত্যেককে ১০ কেজি করে চাল দেওয়া হবে। 

প্রত্যক্ষদর্শীরা জানান, গতকাল পাঁচপীর ডিগ্রি কলেজ মাঠে স্লিপের মাধ্যমে দূর্গাপুর ইউনিয়নের ৮ হাজার ১৪৮ জন দুস্থ ব্যাক্তির মধ্যে চাল বিতরণ করা হচ্ছিলো। এ সময় নেতাকর্মীদের নিয়ে সেখানে যান দূর্গাপুর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি খাইরুল ইসলাম বাবলু। তারা দূর্গাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও উপজেলা কৃষক লীগের সদস্য সাইফুল ইসলাম সাঈদের কাছে স্লিপের ভাগ চান। এ নিয়ে বাদানুবাদের এক পর্যায়ে উত্তেজনা বাড়লে আওয়ামী লীগ সভাপতি ও ইউপি চেয়ারম্যান সমর্থকদের মধ্যে সংঘর্ষ শুরু হয়। এতে যতিনের হাট অর্জুনের ডারা এলাকার দুল মিয়ার ছেলে জাহিদ হাসান বুলেট (২৫) ও আকবর আলীর ছেলে সোহেল রানা (৩০) আহত হন। 

এ বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি খাইরুল ইসলাম বাবলু বলেন, দুস্থ নেতাকর্মীদের জন্য চালের স্লিপ আনতে গিয়েছিলাম। চেয়ারম্যান স্লিপ না দিয়ে সন্ধ্যায় দেখা করতে বলেন। এর মধ্যে কলেজের বাইরে চেয়ারম্যান সমর্থকদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ হয়। বাবলুর দাবি, তাদেরকে প্রতিহত করতে চেয়ারম্যান এলাকার বাইরে থেকে ভাড়া করা লোক এনেছিলেন। সেসব লোক নিজেদের মধ্যে মারামারি করেছে। 

তবে চেয়ারম্যান সাঈদ উল্টো অভিযোগ করে বলেন, ‘ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি-সাধারণ সম্পাদক হাইব্রিড নেতাকর্মীর জন্য স্লিপ চাইতে এসেছিলেন। তাদের সঙ্গে বহিরাগত লোকজন ছিল। তারা কলেজের গেটের সামনে আমার সমর্থকদের ওপর হামলা চালায়। এতে দুজন আহত হন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রেণে আনে। এ সময় ঘটনাস্থলের পাশের বাড়ি থেকে লাঠি-সোটা উদ্ধার করেছে পুলিশ।’ 

উলিপুর থানার ওসি গোলাম মর্তুজা বলেন, পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রেণে এনেছে। এ বিষয়ে লিখিত অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে। 

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা