× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

ভোটার আইডি হয়নি তাই সরকারি কোনো সুবিধা পান না ৬৫ বছরের আলেফা বেগম

মো. নূর-ই-আলম চঞ্চল, শেরপুর

প্রকাশ : ০৯ এপ্রিল ২০২৪ ১৫:০৮ পিএম

আপডেট : ০৯ এপ্রিল ২০২৪ ১৫:১২ পিএম

ফাইল ফটো

ফাইল ফটো

প্রায় ১১ বছর আগে মারা গেছেন স্বামী। ৯ বছর আগে অজানা রোগে আক্রান্ত হয়ে আর উঠে দাঁড়াতে পারেন না আলেফা বেগম। দাম্পত্য জীবনে নিঃসন্তান ছিলেন। তাকে দেখার বা খোঁজ নেওয়ার মতো কোনো আত্মীয়-স্বজনও নেই। কোনো বিত্তবান তার দিকে নজর না দিলেও দিনমজুর আলম হোসেন দুবেলা দুমুঠো খেতে দিচ্ছেন প্রায় চার বছর ধরে। 

আলেফা বেগমের সঙ্গে কথা বলে জানা যায়, তার বয়স প্রায় ৬৫ বছর। কিন্তু আজ পর্যন্ত তার জাতীয় পরিচয়পত্র হয়নি। কোনো প্রশাসনিক কর্মকর্তা বা জনপ্রতিনিধি কেউ খবর নেননি তার। আলেফা বেগম শেরপুরের ঝিনাইগাতী উপজেলার ধানশাইল ইউনিয়নের ১ নম্বর চকপাড়া ওয়ার্ডের মৃত ছাবেদ আলীর স্ত্রী। পায়ের ওপর ভর দিয়ে হাঁটতে বা দাঁড়াতে পারেন না আলেফা বেগম। নেই বাবা বা স্বামীর কোনো সহায়-সম্পত্তি। খোলা মাঠের মধ্যে দরজা জানালাবিহীন অন্যের দেওয়া ভাঙা একটি ছাপরা ঘরে কোনোমতে বাস করেন তিনি। পায়ে ভর দিয়ে দাঁড়াতে পারেন না, বসে বসে এ বাড়ি-ও বাড়ি ভিক্ষা করে কোনোভাবে কাটিয়ে দিচ্ছেন জীবন। 

আলেফা বেগম আক্ষেপ করে বলেন, দুঃখ দেখার কেউ নেই। এ সময় এসে আমার চাওয়ার আর তেমন কিছুই নেই। তবে আপনাদের সবার কাছে আমার একটাই চাওয়া, আমার ভোটার কার্ড বানিয়ে দেন। যাতে করে আমি সরকারের কাছ থেকে কিছু পেতে পারি। মরার আগে অন্তত সরকারের দেওয়া একটি ঘরে মরতে পারি; সে ব্যবস্থাটা আপনারা করে দেন।

এ বিষয়ে ধানশাইল ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান শফিকুল ইসলাম বলেন, আলেফা বেগমের যে ভোটার আইডি কার্ড নেই বা হয়নি সেটা আমি জানতাম না। খোঁজ নিয়ে ব্যবস্থা করব। উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল মাহমুদ ভূঁইয়া বলেন, এমন একটি খবর তিনি সাংবাদিকের মাধ্যমেই শুনেছেন। এর সত্যতা যাচাই করে সরকারি বিধি মোতাবেক ব্যবস্থা নেওয়া হবে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা