× ই-পেপার প্রচ্ছদ বাংলাদেশ রাজনীতি দেশজুড়ে বিশ্বজুড়ে বাণিজ্য খেলা বিনোদন মতামত চাকরি ফিচার চট্টগ্রাম ভিডিও সকল বিভাগ ছবি ভিডিও লেখক আর্কাইভ কনভার্টার

রংধনু গ্রুপের উদ্যোগ

এবার ঈদুল ফিতর উপলক্ষে ১৬ হাজার মানুষ পেল খাদ্য সহায়তা

রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিবেদক

প্রকাশ : ১০ এপ্রিল ২০২৪ ১৬:২৮ পিএম

আপডেট : ১০ এপ্রিল ২০২৪ ১৭:৩৪ পিএম

রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় হতদরিদ্র মানুষের মধ্যে খাদ্যসামগ্রী ও শাড়ি-লুঙ্গি বিতরণ করেছেন রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম। প্রবা ফটো

রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় হতদরিদ্র মানুষের মধ্যে খাদ্যসামগ্রী ও শাড়ি-লুঙ্গি বিতরণ করেছেন রংধনু গ্রুপের চেয়ারম্যান আলহাজ রফিকুল ইসলাম। প্রবা ফটো

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষেে এবার ১৬ হাজার মানুষের মধ্যে খাদ্যসামগ্রী বিতরণ করেছে দেশের অন্যতম বড় শিল্প গ্রুপ রংধনু। নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার নাওড়ায় এই খাদ্যসামগ্রী বিতরণ করেন গ্রুপের চেয়ারম্যান ও বিশিষ্ট আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম। খাদ্যসামগ্রীর পাশাপাশি দুই হাজার শাড়ি লুঙ্গিও বিতরণ করা হয়েছে।

বুধবার (১০ এপ্রিল ) দুপু‌রে উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের নাওড়া এলাকায় রংধনু গ্রুপের অস্থায়ী কার্যালয়ে খাদ্যসামগ্রী ও শাড়ি-লুঙ্গি বিতরণ শেষে সাধারণ মানুষের সঙ্গে কথাও বলেন আলহাজ রফিকুল ইসলাম। 

সুখে দুঃখে সবসময় রূপগঞ্জবাসীর পাশে থাকার আশ্বাস দিয়ে তিনি ব‌লেন, রমজানে শিল্প গ্রুপগুলোকে দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়েই রমজানের শেষ দিনে ঈদসামগ্রী নিয়ে রংধনু গ্রুপ রূপগঞ্জের হতদরিদ্র মানুষের পাশে দাঁড়িয়েছে।  


তিনি বলেন, রমজানের প্রথম রোজায় গরুর মাংসসহ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। পরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৪তম জন্মবার্ষিকী উদযাপন উপলক্ষে দ্বিতীয় দফায় গ্রুপের পক্ষ থেকে আরও ৫ হাজার পরিবারের মাঝে গরুর মাংস, চাল, ডাল, তেলসহ নানা খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। এবার ঈদুল ফিতর উদযাপন উপলক্ষে আরও ১৬ হাজার মানুষের মধ্যে মুরগির মাংস, চাল, ডাল, তেল, পেঁয়াজসহ বিভিন্ন খাদ্য সামগ্রী এবং দুই হাজার শাড়ি লুঙ্গি বিতরণ করা হয়েছে। 

আগামীতেও এ ধরনের সহায়তা অব্যাহত রাখার ঘোষণা দেন রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম। তিনি বলেন, যেদিন থেকে আল্লাহ তাআলা আমাকে তৌফিক দিয়েছেন, সেদিন থেকেই আমি অসহায় দরিদ্র মানুষের পাশে থেকে, যতটুক সম্ভব পারি সহায়তা করে যাচ্ছি এবং ভবিষ্যতে এ সহায়তা অব্যাহত থাকবে।

 

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে বঙ্গবন্ধুর আদর্শকে লালন এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহ্বানও জানান তিনি।

রংধনু গ্রুপের পরিচালক ও নারায়গঞ্জ জেলা পরিষদের সাবেক সদস্য মিজানুর রহমান মিজান বলেন, নিত্যপণ্যের দামের ঊর্ধ্বগতির মধ্যে রংধনু গ্রুপের ঈদসামগ্রী পেয়ে উচ্ছ্বসিত হাজার হাজার সাধারণ মানুষ। রূপগঞ্জের হতদরিদ্র মানুষের কথা মাথায় রেখে আগামীতেও এমন আয়োজন অব্যাহত থাকবে। রংধনু গ্রুপের রফিকুল ইসলাম সবসময় সাধারণ মানুষের পাশে ছিলেন এবং ভবিষ্যতে থাকবেন। 

কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল আউয়াল বলেন, আমরা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মু‌জিবুর রহমা‌নের আদর্শে বিশ্বাসী। তারই ধারাবাহিকতায় যতদিন দেখেছি রংধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম আপনাদের পাশে ছিলেন। যখন করোনা মহামারি সময় নিজেকে বাঁচাতে সবাই দরজা বন্ধ করে ঘরে ছিল ঠিক তখন তিনি খাদ্য সহায়তার হাত বাড়িয়ে মাঠে ছিলেন। আমাদের সৌভাগ্য রফিকুল ভাইয়ের মতো ভালো মানুষ পেয়েছি। 


এর আগে, রংধনু গ্রুপের পক্ষ থেকে খাদ্য সহায়তা নিতে সকাল থেকেই নাওড়ায় ওই অস্থায়ী কার্যালয় কায়েতপাড়া ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন এলাকা থেকে দরিদ্র অসহায় নারী পুরুষ জড়ো হতে থাকে। সহায়তা পেয়ে দরিদ্র পরিবারের মানুষগুলো রফিকুল ইসলাম ও তার পরিবারের সদস্যদের জন্য সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে। 

এ ছাড়া ভোলাবো ইউনিয়ন ও কাঞ্চন পৌরসভাসহ বিভিন্ন এলাকায় খাদ্যসামগ্রী পাঠানো হয়। ঈদসামগ্রীর মধ্যে ছিল, মাংস, চাল, ডাল, তেল, পেঁয়াজ, আলু, শাড়ি ও লুঙ্গি।


খাদ্য সামগ্রী বিতরণকালে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি শামসুল আলম, হাজী ইয়ার হোসেন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল আউয়াল, রূপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাবেক দপ্তর সম্পাদক করিম পাঠান, রাজু হাসান আলেক, রূপগঞ্জ উপজেলা আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আলমগীর হোসেন, আওয়ামী মহিলা লীগের সভাপতি ফেরদৌসী আক্তার রিয়া, লাভলী মানিক, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্মসাধারণ সম্পাদক আলাউদ্দিন, কায়েতপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলতাফ হোসেন, কায়েতপাড়া ইউনিয়ন স্বেচ্ছাসেবক লীগের সাবেক সভাপতি মহিউদ্দিন, কায়েতপাড়া ১ নম্বর ওয়ার্ড ইউপি সদস্য জসিম উদ্দিনসহ আরও অনেকে।

শেয়ার করুন-

মন্তব্য করুন

Protidiner Bangladesh

সম্পাদক : মুস্তাফিজ শফি

প্রকাশক : কাউসার আহমেদ অপু

রংধনু কর্পোরেট, ক- ২৭১ (১০ম তলা) ব্লক-সি, প্রগতি সরণি, কুড়িল (বিশ্বরোড) ঢাকা -১২২৯

যোগাযোগ

প্রধান কার্যালয়: +৮৮০৯৬১১৬৭৭৬৯৬ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (প্রিন্ট): +৮৮০১৯১১০৩০৫৫৭, +৮৮০১৯১৫৬০৮৮১২ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন (অনলাইন): +৮৮০১৭৯৯৪৪৯৫৫৯ । ই-মেইল: [email protected]

সার্কুলেশন: +৮৮০১৭১২০৩৩৭১৫ । ই-মেইল: [email protected]

বিজ্ঞাপন মূল্য তালিকা